ঢাকা, রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

শ্রীলঙ্কায় গ্যাস স্টোভ রপ্তানি করছে ওয়ালটন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২২, ১৭:২২

শ্রীলঙ্কায় গ্যাস স্টোভ রপ্তানি করছে ওয়ালটন
জার্নাল ডেস্ক

রপ্তানি বাণিজ্যে ব্যাপক সাফল্য দেখাচ্ছে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। কয়েক বছর ধরে ওয়ালটনের তৈরি গ্যাস স্টোভ কেনিয়া, নেপাল ও তানজানিয়াসহ অনেক দেশে রপ্তানি হচ্ছে। এবার শ্রীলঙ্কায় অত্যাধুনিক গ্যাসের চুলা রপ্তানি শুরু করলো ওয়ালটন।

উল্লেখ্য, দক্ষিণ এশিয়ার একটি দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। দেশটিতে ইলেকট্রনিক্স ও অন্যান্য প্রযুক্তি পণ্যের সম্ভাবনাময় বিশাল বাজার রয়েছে। ২ কোটির বেশি জনসংখ্যার এই দেশটি মাথাপিছু আয় ও উৎপাদনশীলতার দিক থেকে দক্ষিণ এশিয়ায় শীর্ষ অবস্থানে। দেশটির একটি খ্যাতনামা কনজ্যুমার ইলেকট্রনিক্স পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান পরিবেশক হিসেবে বাজারজাত করবে ওয়ালটনের গ্যাস স্টোভ।

এ উপলক্ষে সম্প্রতি রাজধানীতে ওয়ালটনের করপোরেট অফিসে ‘ইনাগুরেশন সেরেমনি: এক্সপোর্টিং ওয়ালটন গ্যাস স্টোভ টু শ্রীলঙ্কা’ শীর্ষক এক অনুষ্ঠান আয়োজন করা হয়। কেক কেটে রপ্তানি কার্যক্রম উদ্বোধন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক নিশাত তাসনিম শুচি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার ও ইভা রিজওয়ানা, ওয়ালটন প্লাজার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রায়হান, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, চিফ মার্কেটিং অফিসার ফিরোজ আলম, কিচেন অ্যাপ্লায়েন্সের চিফ বিজনেস অফিসার (সিবিও) মাহফুজুর রহমান রাসেল, ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম, আইবিইউ ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী তাওসিফ আল মাহমুদ, হেড অব ব্র্যান্ড রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট দিদারুল আলম খান, হেড অব রিসার্চ এন্ড ইনোভেশন ইউসুফ ইকবাল, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ইমরানুল হক চৌধুরী, কিচেন অ্যাপ্লায়েন্সের ব্র্যান্ড ম্যানেজার ফজলে রাব্বি খাদেম এবং ওয়ালটনের শ্রীলঙ্কা মার্কেট কনসার্ন সামিন ইয়াসার।

নিশাত তাসনিম শুচি জানান, ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড ও ডিজাইনে পণ্য তৈরি করছে ওয়ালটন। পণ্যের ডিজাইন ও ফিচারে প্রতিনিয়ত নতুনত্ব নিয়ে আসছে ওয়ালটন। শ্রীলঙ্কা আমাদের গুরুত্বপূর্ণ ব্যবসায়িক পার্টনার। শ্রীলঙ্কায় গ্যাস স্টোভ রপ্তানির মধ্য দিয়ে দেশটিতে ওয়ালটনের রপ্তানি বাজার সম্প্রসারণ সহজ হবে। ধীরে ধীরে দেশটিতে রপ্তানি তালিকায় যুক্ত হবে ওয়ালটনের অন্যান্য পণ্য। অন্যতম সেরা গ্লোবাল ব্র্যান্ড হয়ে ওঠার লক্ষ্যে নেয়া ওয়ালটনের ‘ভিশন গ্লোবাল ২০৩০’ টার্গেট অর্জনে মাইলফলক হিসেবে কাজ করবে এই রপ্তানি প্রক্রিয়া।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত