ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ২১ মিনিট আগে

কম খরচে গাড়ি তৈরি করে গ্রাহকদের দিবে আকাশবাড়ী অটোমোবাইলস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ জুন ২০২২, ২২:৪৮  
আপডেট :
 ১০ জুন ২০২২, ২২:৫৯

কম খরচে গাড়ি তৈরি করে গ্রাহকদের দিবে আকাশবাড়ী অটোমোবাইলস
নিজস্ব প্রতিবেদক

প্রযুক্তির উৎকর্ষ সাধনের নতুন মাত্রা ইলেকট্রিক অটোমোইলসে যুক্ত হচ্ছে আকাশবাড়ী অটোমোবাইলস। ইতিমধ্যেই চায়না লোংসিদা কোম্পানি লিমিটেড এর সাথে চুক্তিবদ্ধ হয়েছেন প্রতিষ্ঠানটি।

চায়না লোংসিদা কোম্পানি লিমিটেড ছোট আকার ও চমৎকার ডিজাইনের ইলেকট্রিক প্রাইভেটকার, ইজি বাইক, পিকআপ, ভ্যান ইত্যাদি তৈরি করে থাকে। এবার তাদের সাথে যুক্ত হয়ে মানুষের মাঝে অল্প দামে পণ্যগুলো সারাদেশে আরও ছড়িয়ে দিবে আকাশবাড়ী অটোমোবাইলস।

এনিয়ে জানান আকাশবাড়ী গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুল আলম মিল্কি। তিনি তাদের নতুন প্রজেক্ট আকাশবাড়ী অটোমোবাইলস নিয়ে বলেন, আমরা চাইনিজ একটা অটোমোবাইল কোম্পানী চায়না লংশিদা লিমিটেড এর বাংলাদেশি অংশকে অধিগ্রহণ করেছি যার মাধ্যমে বাংলাদেশে ইলেকট্রনিক প্রাইভেট কার ,পিকআপ ,কাভারভ্যান এগুলো তৈরি করা যাবে। আকাশবাড়ী অটোমোবাইলস গত তিন বছর যাবত বাংলাদেশে বিজনেস করছে। গাজীপুরের শ্রীপুরে প্রায় ৫৬ হাজার স্কয়ারফিটের একটি কারখানায় এর কার্যক্রম পরিচালিত হচ্ছে। তবে আমাদের অটোমোবাইলস কোম্পানী তিন বছর যাবত কার্যক্রম পরিচালনা করলেও এই কোম্পানীর মাধ্যমে আমরা সরাসরি গাড়ী উৎপাদন করবো।

বাংলাদেশের টপটেন অটোমোবাইলস কোম্পানীগুলোর সাথে পাল্লা দিয়ে কিভাবে আপনাদের জায়গা ধরে রাখবেন? এমনটার জবাবে তৌহিদুল আলম মিল্কি বলেন, আমরা যে কোম্পানীর সাথে চুক্তিবদ্ধ হয়েছি তারা গত ৭ বছর যাবত বাংলাদেশে বিজনেস করছে। তাদের কোয়ালিটি কোয়ান্টিটি দুইটাই ভালো। তারা খুব সুনামের সাথে ব্যবসা করছে এবং বাজারে তাদের পণ্যের খুব চাহিদা রয়েছে। আমরা আশা করছি এমন একটি কোম্পানীর সাথে যুক্ত হয়ে আমরা ভালো কোয়ালিটির পণ্য গ্রাহকদের কাছে পৌঁছে দিতে পারবো।

তিনি বলেন, আমাদের সারাদেশ ব্যাপি কার্যক্রম করছে। আমরাও শুরুতে সারাদেশ ব্যাপি কার্যক্রম করবো। কার্যক্রম চালু নিয়ে মিল্কি বলেন আমরা আশা করছি আমাদের ম্যানেজমেন্টে আমরা আরও বড় পরিসরে এটিকে ছড়িয়ে দিতে পারবো। আমরা বর্তমানে মাত্র ১,২৫,০০০ টাকায় ব্র্যন্ড নিউ ১ টনের ব্যাটারী চালিত ইলেক্ট্রিক কভার ভ্যান আকাশবাড়ী অটোমোবাইলস এর নিজস্ব কারখানায় সংযোজিত করেছি। যা সম্পুর্ণ ইম্পোর্টেড কাঁচামালে তৈরি।

তৌহিদুল আলম মিল্কি বাংলাদেশের জনপ্রিয় ও বাংলাদেশের অন্যতম শীর্ষ ট্রাভেলস এজেন্সি আকাশবাড়ী হলিডেজ এর কর্নধার। যা ভ্রমণ সেবায় বাংলাদেশের সেরা ট্রাভেলস এজেন্সির মধ্যে শীর্ষ স্থান অর্জন করতে সক্ষম হয়েছে। ভ্রমণ পিপাসু মানুষেরও আস্থার স্থান দখল করে নিয়েছে। শুধু তাই নয়, অন্যান্য ট্রাভেল এজেন্সির সাথে পাল্লা দিয়ে অতিসহজ এবং সাধ্যের মধ্যে মানুষকে ভ্রমণের সুযোগ দিচ্ছে সারাবিশ্বে।

এনিয়ে কথা বলেন আকাশবাড়ী হলিডেজ এর কর্নধার। আকাশবাড়ী হলিডেজ ২০১১ সালে যাত্রা শুরু করে। এই দীর্ঘ পথ চলায় আমরা গ্রাহকদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। বিদেশের যে ট্যুরগুলো বাংলাদেশে খুব সহজ এবং সাধ্যের মধ্যে আমরা গ্রাহকদের কাছে পৌঁছে দিয়েছি। ১১ বছর ধরে বাংলাদেশের মানুষকে বিদেশে ঘুরিয়ে আনার যে প্রচেষ্টা আমরা মনে করি তাতে অনেকটাই সফল আকাশবাড়ী হলিডেজ।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত আমরা প্রায় দুই লক্ষ মানুষকে ভ্রমণ বিষয়ক সহযোগিতা করেছি এটাই আমাদের বড় অর্জন। কারণ আমরা দুই লাখ মানুষের বিশ্বাসের জায়গায় ছিলাম বলেই তারা আমাদের মাধ্যমে দেশের বাহিরে ভ্রমণ করেছেন। আমরা আশা করছি আগামী ৫ বছরের মধ্যে আমরা ১০ লক্ষ মানুষকে ভ্রমণ করাতে পারবো। আমাদের দেশের বাহিরেও লন্ডন এবং আমেরিকাতে দুইটি অফিস রয়েছে। যার মাধ্যমে আমরা পৃথিবীর যে কোন দেশে গ্রাহক সেবা দিতে পারবো।

বাংলাদেশের সেরা জায়গাটি দখল করে নেওয়ার সক্ষমতা কিভাবে অর্জন করেছেন? এমন প্রশ্নের জবাবে তৌহিদুল আলম মিল্কি বলেন, বাংলাদেশের মানুষ ট্রাভেল এজেন্সি বলতে যা বুঝে আমরা প্রথমে সেই চিন্তা চেতণা থেকে বের হয়ে এসছি। একজন মানুষের ভ্রমণকে সহজতর করতে তাদের যাওয়া থেকে ফিরে আসা পর্যন্ত যত পলিসি আছে সবগুলোর দ্বায়িত্ব আমরা নিয়ে থাকি যাতে করে কোন ধরণের ভোগান্তিতে তাদের পড়তে না হয়। এজন্য আমাদের এমন সার্ভিসে গ্রাহক সন্তুষ্ট। আমরা শুধু ব্যক্তি কেন্দ্রীক নয়, কর্পোরেট ট্যুর থেকে শুরু করে সকল ধরণের ভ্রমণে সার্ভিস দিচ্ছি, আমরা বিভিন্ন দেশের ভিসা সমস্যা সমাধান করে দিচ্ছি, যেখানে একজন মানুষ ভিসা আকাশবাড়ি হলিডেজে দুবাই ভিসা-৯৯০০ টাকা, সিঙ্গাপুর ভিসা- ৪৫০০ টাকা, থাইল্যান্ড ভিসা- ৪৯০০ টাকা, মালয়েশিয়া ভিসা - ৬,৯৯০ টাকায় করে নিতে পারছে। অর্থাৎ ওয়ান স্টপ সলিউশন সেবা আমরা গ্রাহকদের দিয়ে থাকি। আমাদের সার্ভিস নিয়ে গ্রাহকরা এতটায় সন্তুষ্ট যে বিভিন্ন ট্রাভেল এজেন্সিরাও আমাদের থেকে প্যাকেজ কিনে নিচ্ছে। আমরা দেশের অন্যান্য ট্রাভেল এজেন্সিগুলোকেও সহায়তা করে আসছি।

তিনি আরও বলেন, আমরা শুধু দেশের বাহিরে নয়, দেশের ভেতরেও কার্যক্রম পরিচালনা করে আসছি। কক্সবাজার, সাজেক,সুন্দরবন সহ সব জায়গায় আমরা ভ্রমণপিপাসুদের ভ্রমণের কার্যক্রম পরিচালনা করছি। পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে আকাশবাড়ী হলিডেজ দিচ্ছে বিশেষ অফার মালদ্বীপ ভ্রমণের বিশাল একটা সুযোগ দিচ্ছে। ৩ রাত ৪ দিন মাত্র ৪৯.৯০০/- টাকায় আমরা একজন গ্রাহককে ভ্রমণ করাবো। যেটা ১২ জুলাই বাংলাদেশ থেকে রওনা হবে আর রিটার্ন ১৫ জুলাই। এই সুবর্ণ সুযোগের জন্য ১২ জুনের আগে বুকিং সম্পন্ন করতে হবে । এই প্যাকেজের অন্তভুক্ত রয়েছে ডাইরেক্ট ফ্লাইট , বিচ হোটেল , ব্রেকফাস্ট , ট্রান্সফার, গাইড । যাওয়ার জন্য কোন ভিসা লাগবে না, করোনা টেস্ট লাগবেনা । মানুষ বুকিং দিবেন আর যাবেন ।

গ্রাহকরা চাইলে উক্ত তারিখে রিসোর্ট প্যাকেজ ও কাস্টমাইজ করে নিতে পারবেন । যে কোন রিসোর্ট দিয়ে প্যাকেজ কাস্টমাইজ করতে পারবেন। মালদ্বীপ রিসোর্ট প্যাকেজ ৭৯,৯০০/- টাকা থেকে শুরু। এছাড়াও দুবাই ৪ রাতের প্যাকেজ সবসহ মাত্র ১,১০,০০০/- টাকায়।

এছাড়াও থাইল্যান্ড ও দুবাই, একসাথে দুটি দেশ ভ্রমন করুন মাত্র ১,২০,০০০/- টাকায় গ্রাহকরা পাবেন। যার মধ্যে অন্তরভুক্ত থাকছে এয়ার টিকেট , বিচ সাইড হোটেল , ব্রেকফাস্ট, ট্যুর ও ট্রান্সফার । ব্যক্তিজিবনে মিল্কী একজন সফল মানুষ ২ ছেলে সন্তানের জনক। বাংলাদেশের অনেক ব্যবসার মধ্যে ট্রাভেল বিজনেস তিনি বেছে নিয়ে জানান আমি ব্যক্তি জিবনে ভ্রমণ করতে পছন্দ করি। আমার মতো অনেকেই ভ্রমণ করতে পছন্দ করেন। কিন্তু তারা নানান ভোগান্তির কারণে সেই সুযোগ পায় না। তাই তাদের মত মানুষদের ভ্রমণকে সহজতর করে তুলতে আমি এই পরিকল্পনা গ্রহন করি যে একজন মানুষ যেন অতিসহজে বিদেশ ভ্রমণ করতে পারেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত