ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯ আপডেট : ৩৯ মিনিট আগে

মৃত্যু নেই, বেড়েছে শনাক্ত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ মে ২০২২, ১৮:৩২

মৃত্যু নেই, বেড়েছে শনাক্ত
নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৭ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ০.৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ৯ থেকে ১৫ মে দেশে করোনাভাইরাসে আক্রান্ত ২১৩ জন রোগী শনাক্ত হয়েছে, আগের সপ্তাহে এই সংখ্যা ছিল ৮৩ জন। অর্থাৎ শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ১৫৬ দশমিক ৬ শতাংশ।

গত সপ্তাহে করোনাভাইরাসে কারও মৃত্যু হয়নি। এর আগের দুই সপ্তাহেও কোভিডে মৃত্যু ছিল শূন্য।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৯০টি নমুনা পরীক্ষা করে আরও ৩৭ জনের কোভিড শনাক্ত হয়েছে।

গত ২৬ দিন ধরেই করোনায় মৃত্যুশূন্য দেশ। করোনার প্রাদুর্ভাব শুরুর পর এটাই মৃত্যুশূন্য থাকার সর্বোচ্চ রেকর্ড। গত এক দিনে করোনায় কারও মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই আছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৯০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় শনাক্ত হন ৩৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫৩ হাজার ৪৯ জন, যাতে মোট শনাক্তের হার ১৩.৯০ শতাংশ।

করোনায় এ পর্যন্ত মৃত পুরুষের সংখ্যা ১৮ হাজার ৫৯৪ ও নারীর সংখ্যা ১০ হাজার ৫৩৩ জন।

এছাড়া এক থেকে ১০ বছর বয়সী মারা গেছে ৮৮ জন, ১১ থেকে ২০ বছর বয়সী মারা গেছে ১৯৮ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৬৮৯ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ হাজার ৭১৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ হাজার ৪২৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬ হাজার ৭৮৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৯ হাজার ৫ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৫ হাজার ১০৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ হাজার ৭০৭ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩৭১ জন ও শতবর্ষী ৩৭ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২২০ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৯৯ হাজার ৬৩৯ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত