ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১০ মিনিট আগে

নার্সদের বিশ্বমানের প্রশিক্ষণ দেবে বিএসএমএমইউ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মে ২০২২, ১৯:১৪

নার্সদের বিশ্বমানের প্রশিক্ষণ দেবে বিএসএমএমইউ
নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, নার্সদের সেবার মান আরও উন্নয়নের জন্য বিশ্বমানের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। পদোন্নয়ন ও আবাসনসহ তাদের সব সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের এ ব্লকে বিশ্ব আইবিডি দিবস-২০২২ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, আমাদেরকে মনে রাখতে হবে যে, তারা শুধু দিনের বেলাতেই নয়; সারারাত জেগে রোগীর পাশে থেকে সেবা প্রদান করেন। পরিবারের সদস্যের মত আন্তরিকতার সাথে সেবা দিয়ে থাকেন।

তিনি বলেন, পদোন্নতি না হলে কর্মজীবীরা হতাশ হয়ে পড়েন। আমি দায়িত্ব নেয়ার পর ১৮১ জন নার্সকে উচ্চতর গ্রেড প্রদান,পদোন্নতি দিয়েছি। পাশাপাশি ৭০০জন নতুন নার্স নিয়োগ দিয়েছি।

হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক সন্ধ্যা রানী সমাদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, নার্সিং ও মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, হাসপাতালের পরিচালক বি. জে. ডা. নজরুল ইসলাম খান, উপ-সেবা তত্ত্বাবধায়ক খালেদা আক্তার, উপ-সেবা তত্ত্বাবধায়ক শান্তি হালদার প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এআর/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত