ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ১৮ মিনিট আগে

প্রকাশ : ১২ মে ২০২১, ১২:২২

প্রিন্ট

গাজায় নিহত বেড়ে ৩৫

গাজায় নিহত বেড়ে ৩৫
ছবি- সংগৃহীত

জার্নাল ডেস্ক

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে অন্তত ১০ জন শিশুও রয়েছে। হামলায় হামাসের একটি বহুতল ভবন ধংস করে দিয়েছে ইসরায়েল।

ফিলিস্তিনি সংগঠন হামাস গাজা থেকে রকেট ছুড়লে পাল্টায় বিমান হামলা চালায় ইসরায়েল। সোমবার রাতভর সহিংসতার পর তা মঙ্গলবারেও গড়িয়েছে। গোটা অঞ্চলজুড়েই শোনা গেছে ফিলিস্তিনের রকেট নিক্ষেপ আর ইসরায়েলের বিমান হামলা চালানোর শব্দ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ফিলিস্তিনের স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে জানায়, হামাসের ছোড়া রকেটের জবাবে সোমবার মধ্যরাত থেকে গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। মঙ্গলবার রাতেও এই হামলা অব্যাহত রাখে তারা। ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে।

সোমবার রাত থেকে ইসরায়েলকে লক্ষ্য করে গাজা থেকে ৪০০ এর বেশি রকেট ছোড়া হয়েছে। এতে দুই ইসরায়েলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর জবাবে ইসরায়েল গাজার ১৩০ টি লক্ষ্যবস্তুতে হামলা চালায়।

গাজায় ২০১৪ সালে ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধের পর এটাই সবচেয়ে বড় পাল্টা-পাল্টি হামলার ঘটনা। নতুন করে হামলার এই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে উদ্বেগ জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন মহল।

আরও পড়ুনঃ ইসরায়েলকে জাহান্নাম বানানোর শপথ

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত