ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

যে কারণে ফ্রান্সের প্রেসিডেন্টকে চড় দেন যুবক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ জুন ২০২১, ২১:৪৮  
আপডেট :
 ১০ জুন ২০২১, ২১:৫৫

যে কারণে ফ্রান্সের প্রেসিডেন্টকে চড় দেন যুবক

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কুশল বিনিময় করতে গিয়েছিলেন । সেখানে নাগরিকদের সঙ্গে কুশল বিনিময়কালে হঠাৎ ম্যাক্রোঁর মুখে চড় বসিয়ে দেন এক যুবক। এ ঘটনায় সারা বিশ্বে আলোচনার ঝড় উঠেছে।

এ ঘটনায় অভিযুক্ত তরুণের নাম ড্যামিয়েন টারেল (২৮)। ছয় সপ্তাহের রাজনৈতিক সফরের শুরুতেই এ কাণ্ডে হতভম্ব ম্যাঁক্রো। এরই মধ্যে বিষয়টি আইন-আদালত পর্যন্ত গড়িয়েছে।

পুলিশের কাছে এরই মধ্যে ইতিমধ্যে ড্যামিয়েন ট্যারেল ম্যাক্রোঁকে থাপ্পড় মারার কথা স্বীকার করেছেন। তবে পূর্ব পরিকল্পিতভাবে তিনি থাপ্পড় দেননি বলে দাবি করেছেন। মূলত নিজের অসন্তুষ্টি প্রকাশে প্ররোচিত হয়ে হঠাৎ তিনি এই কাজ করেছেন। পুলিশ জানায, দ্রুত বিচার আদালতে ওই যুবককে স্থানীয় সময় বৃহস্পতিবার বিচারকের কাছে হাজির করা হবে। উল্লেখ্য, এ নিয়ে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ তৃতীয়বারের মতো জনসম্মুখে হামলার স্বীকার হলেন।

২০১৭ সালের মার্চে প্যারিসে আয়োজিত একটি কৃষি প্রদর্শনীতে এক বিক্ষোভকারীর হাতে ডিম হামলার শিকার হয়েছিলেন এমান্যুয়েল ম্যাক্রোঁ। ২০১৬ সালেও প্যারিসে একদল বিক্ষুব্ধ জনতা তার দিকে ডিম ছুঁড়েছিল।

বাংলাদেশ জার্নাল-ওআই

  • সর্বশেষ
  • পঠিত