ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

দুই বাংলাদেশি নারীকে ধর্ষণ ও শ্লীলতাহানি, গ্রেপ্তার বিএসএফ জওয়ান

  ময়ুখ বসু, কলকাতা থেকে

প্রকাশ : ৩০ জুলাই ২০২১, ১৬:০৪

দুই বাংলাদেশি নারীকে ধর্ষণ ও শ্লীলতাহানি, গ্রেপ্তার বিএসএফ জওয়ান

দুই বাংলাদেশি নারীর একজনকে শ্লীলতাহানী ও অন্যজনকে ধর্ষণের অভিযোগ উঠেছে ভারতের এক বিএসএফ জওয়ানের বিরুদ্ধে। নির্যাতিতা দুই নারীর অভিযোগের ভিত্তিতে ওই জওয়ানকে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা জেলার গাইঘাটা থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে, ধৃত জওয়ানের নাম রামেশ্বর কয়াল। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে গাইঘাটা থানার ঝাউডাঙ্গা সীমান্তের খড়ের মাঠ এলাকায়। বৃহস্পতিবার ধৃতকে বনগাঁ আদালতে হাজির করা হলে দুই দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। এদিনই নির্যাতিতা বাংলাদেশি নারীর গোপন জবানবন্দী নেওয়া হয়েছে।তাদের মেডিকেলও করা হয়েছে বলেই পুলিশ সুত্রে জানা গেছে। ধৃত জওয়ানের বিরুদ্ধে ধর্ষণ এবং শ্লীলতাহানী দুটি ধারাতেই মামলা রুজু করেছে পুলিশ।

এদিকে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে যাওয়ার অভিযোগে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে গাইঘাটা থানার পুলিশ।ধৃতদের বিরুদ্ধে ১৪ বৈদেশিক আইনের ধারায় মামলা রুজু করেছে পুলিশ। এদিন ধৃত দুজনকেও বনগাঁ আদালতে তোলা হলে জেল হেপাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

সগাইঘাটা থানার পুলিশ সুত্রে জানা গেছে বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা দুই নারী কাজের সন্ধানে বেশ কিছুদিন আগেই ভারতে এসেছিলেন। বুধবার তারা গাইঘাটার ঝাউডাঙ্গা সীমান্তের খড়ের মাঠ বিওপি এলাকা দিয়ে চোরাপথে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করেছিলেন। জানা গিয়েছে, ওই বিওপিতে ডিউটিতে ছিলেন ১৫৮ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ান রামেশ্বর কয়াল। সে সাব ইন্সপেক্টর পদে রয়েছেন বলেই পুলিশ সুত্রে জানা গেছে। বুধবার সন্ধ্যার পর তিনি বাংলাদেশী দুই মহিলাকে আটক করে ক্যাম্পে নিয়ে আসেন। অভিযোগ বিএসএফের হেফাজতে থাকাকালীনই বুধবার রাতে দুই বাংলাদেশি নারীর একজনকে ধর্ষণ করেন বিএসএফের জওয়ান রামেশ্বর কয়াল। অন্যজনের শ্লীলতাহানী করেন বলেও অভিযোগ।

এরপর বিএসএফের পক্ষ থেকে ধৃত দুই বাংলাদেশী মহিলাকে তুলে দেওয়া হয় গাইঘাটা থানার পুলিশের হাতে।বুধবার রাতেই ধৃত দুই মহিলা বিএসএফ জওয়ান রামেশ্বর কয়ালের বিরুদ্ধে ধর্ষণ এবং শ্লীলতাহানীর অভিযোগ দায়ের করেছেন। পুলিশ দুই জনেরই মেডিকেল পরিক্ষার পাশাপাশি তাদের গোপন জবানবন্দীও নিয়েছে।

ধৃত দুই নারী পুলিশকে জানিয়েছেন তারা পরস্পরের পরিচিত। গোপালগঞ্জে থাকেন। কাজের সন্ধানে তারা এদেশে এসেছিলেন। গুজরাটে তারা শাড়ির ব্যাবসা করতেন। চোরাপথে বাংলাদেশে যাওয়ার জন্য তারা এক দালালকে তারা ৩০ হাজার টাকা দিয়েছিলেন। সেই অনুযায়ী তারা বুধবার গাইঘাটার ঝাউডাঙ্গা সীমান্তের খড়ের মাঠ দিয়ে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করলে বি এস এফ জওয়ান তাদের আটক করে ক্যাম্পে নিয়ে আসেন।সেখানেই ওই জওয়ান তাদের একজনকে ধর্ষণ করে। অন্য জনের সাথে শ্লীলতাহানী করা হয়েছে বলেই তারা পুলিশকে জানিয়েছে।

গাইঘাটা থানার পুলিশ ধৃত দুই বাংলাদেশি নারীর অভিযোগের ভিত্তিতে বি এস এফের জওয়ান রামেশ্বর কয়ালকে গ্রেপ্তার করেছে।পুলিশ জানিয়েছে ধৃত জওয়ানের বিরুদ্ধে ৩৫৪ এবং ৩৭৬ ধারায় মামলা রুজু করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল-বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত