ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ও মৃত্যু নিয়ে সুখবর

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৩  
আপডেট :
 ০৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৭

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ও মৃত্যু নিয়ে সুখবর
সংগৃহীত

বিশ্বে গত একদিনে কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৫ হাজার ৬১৯ জন এবং এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৬০২ জন। এছাড়াও এদিন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ লাখ ৩৫ হাজার ৪৯৪ জন।

শনিবার সকাল সাড়ে ৮টায় পর্যন্ত আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, শনিবার থেকে রবিবার –বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা কমেছে ৬০ হাজার ৫০৩ এবং মৃতের সংখ্যা কমেছে ১ হাজার ৩১১ জন।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইটটি আরও জানিয়েছে, বর্তমানে বিশ্বে সক্রিয় করোনা রোগী আছেন ১ কোটি ৮৯ লাখ ৩০ হাজার ৫৫৮ জন। এই রোগীদের মধ্যে মধ্যে করোনার মৃদু উপসর্গ রয়েছে ১ কোটি ৮৮ লাখ ২৫ হাজার ৬৪ জনের এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ১ লাখ ৫ হাজার ৪৯৪ জন। বিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ১৯ কোটি ৮০ লাখ ৬ হাজার ৫৫৭ জন।

এছাড়াও মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২২ কোটি ১৫ লাখ ১৮ হাজার ৩৮৩ জন এবং মারা গেছেন মোট ৪৫ লাখ ৮১ হাজার ২৮৬ জন।

রবিবার ভারতে করোনায় সর্বোচ্চসংখ্যক আক্রান্তের ঘটনা ঘটেছে ও এ রোগে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়।

ভারতে এই দিন করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৫২১ জন এবং মারা গেছেন ২১৮ জন। এছাড়াও রাশিয়ায় করোনায় মারা গেছেন ৭৯৩ জন এবং এ রোগে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৬৪৫ জন।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত