ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

২৫ প্রেমিকের সাথে পালিয়েছেন স্ত্রী, তবুও অপেক্ষায় স্বামী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২১, ২০:১২

২৫ প্রেমিকের সাথে পালিয়েছেন স্ত্রী, তবুও অপেক্ষায় স্বামী
প্রতীকী ছবি

ভালোবাসা মানে পরস্পরকে বুঝতে পারা। আপনি যে মানুষটিকে ভালোবাসবেন তাকে যদি না বুঝতে পারেন তাহলে এই ভালোবাসার কোনো অর্থ আছে বলে মনে হয় না। মুখে মুখে সবসময় ভালোবাসি ভালোবাসি বলার চেয়ে মনে হয় ভালোবাসার মানুষটাকে বুঝতে পারা অনেক বড় ব্যাপার। ইতিহাসে এমন উদাহরণ রয়েছে ভুরিভুরি। কিন্তু একটা মানুষ ১০ বছরে ২৫ বার স্বামী-সন্তান ফেলে পরপুরুষের সঙ্গে পালিয়েছেন এবং তাকে সাদরে ঘরে তুলে নিতে অপেক্ষা- এটি হয়তো নতুনই বটে!

সম্প্রতি ভারতের আসাম রাজ্যে এমন নজির গড়েছেন এক ব্যক্তি। এটি তার একতরফা প্রেম, নাকি স্ত্রীর প্রতি অন্ধবিশ্বাস- তা নিয়ে আলোচনা-সমালোচনা চলছে ঢের।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যমের তথ্যমতে, বিয়ের পর গত ১০ বছরে বেশ কয়েকবার পরপুরুষের সঙ্গে পালিয়েছেন স্ত্রী। আর ফিরে এলে তাকে বারবার মেনে নিয়েছেন স্বামী। আর তা গ্রহণ করেছেন শ্বশুরবাড়ির বাকি লোকজনও। ঘটনাটি ঘটেছে আসামের ধিঙ্গ লাহকর নামক এক গ্রামে।

স্বামী পেশায় গাড়িচালক। তাদের সংসারে রয়েছে তিন সন্তান। এক কন্যার বয়স ছয় বছর, আর দুই পুত্র সন্তান যথাক্রমে তিন বছর ও তিন মাসের।

প্রতিবেশীরা জানান, ওই নারীর বিয়ের পরও গ্রামের বহু পুরুষের সঙ্গে সম্পর্ক হয়েছে। মাঝেমধ্যেই তাদের সঙ্গে পালিয়ে যান তিনি। কখনো এক সপ্তাহ, কখনো এক মাসের ওপর নিরুদ্দেশ থাকেন। এরপর ফিরে আসেন শ্বশুরবাড়িতে।

তার স্বামী জানিয়েছেন, প্রতিবারই ফিরে এসে ভুল স্বীকার করেন স্ত্রী। প্রতিজ্ঞা করেন, আর কখনো ঘর ছেড়ে যাবেন না। কিন্তু একবারও কথা রাখতে পারেন না তিনি। কখনো বলেন, প্রতিবেশীর বাড়ি যাচ্ছেন, কখনো অসুস্থ আত্মীয়কে দেখার নাম করে পালিয়ে যান স্ত্রী। তবে এর জন্য তাকে কখনোই কিছু বলেননি তিনি।

গত সপ্তাহে ফের ঘর-সংসার ছেড়ে পালিয়েছেন সেই নারী। স্বামীর ভাষ্যমতে, কাজ সেরে বাড়ি ফিরে দেখি সে নেই। তিন মাসের সন্তানকে পাশের বাড়িতে রেখে চলে গেছে। বলেছে, ছাগলের জন্য খাবার আনতে যাচ্ছে।

এবার পালানোর সময় ২২ হাজার রুপি সঙ্গে নিয়ে গেছেন ওই নারী। তবে কার সঙ্গে পালিয়েছেন, কবে ফিরবেন- তা কেউই জানেন না। এ নিয়ে ২৫ বার বাড়ি ছাড়লেন তিনি।

তাহলে এমন স্ত্রীকে বারবার কেনো গ্রহণ করছেন স্বামী- তার কথা, সন্তানদের মা দরকার। এ জন্যই বারবার পালালেও ফিরে আসার পর বাড়িতে ঠাঁই দেয়া হয় তাকে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত