ঢাকা, রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

বিশ্বে দৈনিক মৃত্যু-শনাক্ত কমেছে

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ০৯:১১  
আপডেট :
 ১৮ অক্টোবর ২০২১, ০৯:৩৯

বিশ্বে দৈনিক মৃত্যু-শনাক্ত কমেছে
ছবি সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় ৪ হাজার ২২৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে ১ হাজার ১০০ জন। একই সময়ে করোনায় শনাক্ত হয়েছে আরও ৩ লাখ ৩৫৬ জনের শরীরে। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৪১ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারস-এর সবশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৯ লাখ ১৪ হাজার ৯২ জনে এবং শনাক্ত ২৪ কোটি ১৪ লাখ ৭১ হাজার ৫৫৯ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৪৫ হাজার ১৪০ জন রোগী শনাক্ত হয়েছে যুক্তরাজ্যে। একই সময়ে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এ নিয়ে দেশটিতে ৮৪ লাখ ৪৯ হাজার ১৬৫ জনের করোনা শনাাক্ত এবং ১ লাখ ৩৮ হাজার ৫৮৪ জনের মৃত্যু হয়েছে।

শনাক্তের শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৯৪৭ জনের করোনা সংক্রমণ ঘটেছে। মারা গেছেন ১৬১ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৫৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৪৪ হাজার ৫৪৬ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সবচে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এ সময়ে দেশটিতে ৯৯৭ জন মারা গেছেন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৩০৩ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৯ লাখ ৯২ হাজার ৬৮৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৩ হাজার ৩১২ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৬৫ জনের। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪০ লাখ ৮১ হাজার ৪৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫২ হাজার ৩২১ জন।

প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। গত একদিনে দেশটিতে ১২৫ জন মারা গেছেন এবং রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ৭৩৮ জন। এ নিয়ে দেশটিতে শনাক্ত রোগী বেড়ে ২ কোটি ১৬ লাখ ৪৪ হাজার ৪৬৪ জনে এবং মৃত্যু ৬ লাখ ৩ হাজার ৩২৪ জনে দাঁড়ালো।

এছাড়া করোনায় গত ২৪ ঘণ্টায় ইরানে ১৯৯ জন, তুরস্কে ১৮৬ জন এবং ইউক্রেনে ২১৯ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৩১৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৩২১ জনের।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত