ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ইমেইল ফাঁস, লকডাউনে পার্টি করেছিলেন বরিস

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২২, ১৪:৪৩

ইমেইল ফাঁস, লকডাউনে পার্টি করেছিলেন বরিস
বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের একটি ইমেইল ফাঁস হয়েছে, যা থেকে জানা গেছে যে, করোনাকালে লকডাউনের বিধি ভেঙে তিনি পার্টি করেছিলেন।

২০২০ সালের মে মাসের ঘটনা। যুক্তরাজ্যজুড়ে তখন লকডাউন চলছে। সমাবেশ, পার্টি- সবকিছুর উপরই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সে সময় ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে ৪০ জনকে নিয়ে গার্ডেন পার্টি করেছিলেন জনসন।

আইটিভি জানাচ্ছে, ইমেলের মাধ্যমে আমন্ত্রণ জানানো হয় অতিথিদের। সেই ইমেল তারা দেখেছেন। ‘ব্রিং ইয়োর ওন অ্যালকোহল’ (নিজের মদ নিজে আনো) গার্ডেন পার্টির আয়োজন করেছিলেন জনসন।

সে সময় মাত্র দু’জন বাড়িতে মিলিত হতে পারতেন। পার্ক, রেস্তোরাঁ সব বন্ধ। তখন জনসন এই পার্টি করেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর প্রিন্সিপাল প্রাইভেট সেক্রেটারি মার্টিন রেনল্ডস এ ইমেল একশজনেরও বেশি কর্মীকে পাঠিয়েছিলেন। সেই ইমেলে বলা হয়, ‘ভয়ংকর ব্যস্ত সময়ের পর সুন্দর আবহাওয়ার সুযোগ নিন। আমরা সামাজিক দূরত্ব মেনে ১০ নম্বরের বাগানে সন্ধ্যায় সমবেত হবো। দয়া করে ৬টার সময় আসবেন এবং নিজের মদ নিজে নিয়ে আসবেন।’

আইটিভি জানিয়েছে, জনসন তার স্ত্রী সহ মোট ৪০ জন সে দিন পার্টি করেছিলেন।

জনসনের বিরুদ্ধে লকডাউনের বিধিভঙ্গের অভিযোগ নতুন নয়। ২০২০ সালে তিনি ১০ ডাউনিং স্ট্রিটে একাধিক পার্টি করেছেন বলে অভিযোগ রয়েছে। একজন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা এরকম পাঁচটি পার্টির অভিযোগ নিয়ে তদন্ত করছেন।

সোমবার বরিস জনসনকে প্রশ্ন করা হয়েছিল, তিনি ও তার স্ত্রী কি করোনা বিধিভঙ্গ করে পার্টি করেছিলেন? তার কোনো জবাব তিনি দেননি।

তবে বিরোধী দলগুলো বরিস জনসনের তীব্র সমালোচনা করেছে। বিরোধী লেবার পার্টি, স্কটিশ ন্যাশনাল পার্টি- সবাই বরিস জনসনের সমালোচনায় মুখর হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ টিটি

  • সর্বশেষ
  • পঠিত