ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সংক্রমণ ঠেকাতে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর বিয়ে বাতিল

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৬:২৩

সংক্রমণ ঠেকাতে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর বিয়ে বাতিল
সংগৃহীত ছবি।

বিশ্বে করোনা সংক্রমণ দিন দিন বাড়ছে। এমন পরস্থিতিতে সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে বিধিনিষেধ আরোপ করেছে নিউজিল্যান্ডের সরকার। দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বাতিল করেছেন নিজের বিয়ের অনুষ্ঠানও। রোববার সাংবাদিকদের একথা জানিয়েছেন জেসিন্ডা আরডার্ন। খবর বার্তাসংস্থা রয়টার্স।

রোববার মধ্যরাত থেকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার এবং জনসমাগমের ওপর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের প্রশাসন।

এদিন দেশটির প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘আমার বিয়ের অনুষ্ঠানও হচ্ছে না।’ তিনি অবশ্য তার বিয়ের তারিখ প্রকাশ করেননি। তবে শিগগিরই তার বিয়ের অনুষ্ঠান আয়োজন করা হতে পারে বলে গুজব ছিল।

দীর্ঘদিনের সঙ্গী ও জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ডের সঙ্গে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের বাগদান হয় দুই বছরেরও বেশি সময় আগে। তারপর তাদের বিয়ে কথা থাকলেও নানা কারণে তা পিছিয়ে যায়। অবশ্য বিয়ে না হলেও নেভ নামে তাদের একটি কন্যা সন্তান রয়েছে।

রয়টার্স বলছে, নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডে একটি বিয়ে ও এ সম্পর্কিত অন্যান্য অনুষ্ঠান সেরে বিমানে করে সাউথ আইল্যান্ডের নেলসনে ফিরে আসে একটি পরিবার। পরে ওই পরিবার ও তাদের ভ্রমণ করা ফ্লাইটের একজন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন। এরপর নিউজিল্যান্ডজুড়ে করোনা বিধিনিষেধ আরোপ করা হয়।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত