ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ভূমধ্যসাগরে নিহত বাংলাদেশিদের লাশ দেশে আসবে মঙ্গলবার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৩৬

ভূমধ্যসাগরে নিহত বাংলাদেশিদের লাশ দেশে আসবে মঙ্গলবার
সংগৃহীত

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার পথে ঠাণ্ডায় প্রাণ হারানো সাত বাংলাদেশির মরদেহ আগামী মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দেশে আনা হবে।

ইতালির বাংলাদেশ দূতাবাসের ভেরিফায়েড ফেসবুকে বৃহস্পতিবার এক বার্তায় এ তথ্য জানানো হয়।

বার্তায় বলা হয়, ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান বৃহস্পতিবার দুপুর আড়াইটায় সিসিলির এগ্রিজেন্টো কবরস্থান পরিদর্শন করেন, যেখানে সাত বাংলাদেশি নাগরিকের মরদেহ বাংলাদেশে প্রত্যাবাসনের অপেক্ষায় রাখা হয়েছে।

এ বিষয়ে দূতাবাস জানায়, মৃতদেহের দ্রুততম সময়ে প্রত্যাবাসনের জন্য ইতালি সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে দূতাবাস। মরদেহের প্রথম চালানটি আগামী ৮ ফেব্রুয়ারি দেশের উদ্দেশে ছেড়ে আসবে বলে আশা করা হচ্ছে। আর মরদেহের প্রত্যাবাসন প্রক্রিয়া ফেব্রুয়ারির মধ্যেই শেষ হবে বলে আশা করা হচ্ছে।

এর আগে ইউরোপে অভিবাসনের প্রত্যাশায় ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে ঠাণ্ডায় মারা যাওয়া সাত বাংলাদেশির পরিচয় গত ২৯ জানুয়ারি নিশ্চিত করেছিলো দূতাবাস। সে সময় দূতাবাস জানিয়েছিলো, মারা যাওয়া সাত বাংলাদেশির মধ্যে পাঁচ জনের বাড়ি মাদারীপুরে। বাকি দুজনের বাড়ি কিশোরগঞ্জ ও সুনামগঞ্জে।

মৃত বাংলাদেশিরা হলেন- মাদারীপুর সদর উপজেলার পশ্চিম পিয়ারপুর গ্রামের ইমরান হোসেন, পিয়ারপুর গ্রামের রতন জয় তালুকদার, ঘটকচর গ্রামের সাফায়েত, মোস্তফাপুর গ্রামের জহিরুল, মাদারীপুর সদর উপজেলার বাপ্পী, কিশোরগঞ্জে ভৈরব উপজেলার সাইফুল ও সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার মামুদপুর গ্রামের সাজ্জাদ।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত