ঢাকা, মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯ আপডেট : ৫১ মিনিট আগে

করোনায় একদিনে মৃত্যু সাড়ে ৩ হাজারের বেশি, আক্রান্ত ১২ লাখ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২২, ০৯:২৪

করোনায় একদিনে মৃত্যু সাড়ে ৩ হাজারের বেশি, আক্রান্ত ১২ লাখ
আন্তর্জাতিক ডেস্ক

গত একদিনে বিশ্বজুড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ লাখ ২ হাজার ৫২৩ জন, এ সময়ের মাঝে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৫৭৩ জন। এছাড়া বিগত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ লাখ ৯৩ হাজার ৪১৭ জন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে করোনা ভাইরাসের আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া গেছে এসব তথ্য।

গেলো ২৪ ঘণ্টাসহ করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন সর্বমোট ৪৯ কোটি ৫০ লাখ ৩৪ হাজার ৫৩৭ জন। বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ৯০ হাজার ৮৫২ জনে। এছাড়া এখন পর্যন্ত করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৪৩ কোটি ৬ লাখ ৩৮ হাজার ২৬৭ জন।

গত সাতদিনেরও বেশি সময় ধরে করোনা পরিস্থিতির গুরুতর অবনতি ঘটেছে এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়ায়। গত ২৪ ঘণ্টাতেও দৈনিক সংক্রমণের তালিকায় শীর্ষে ছিল দক্ষিণ কোরিয়া; আর এই সময়ের মাঝে করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।

গেলো ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ২৪৩ জন এবং করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৭১ জনের।

আর একই সময়ে করোনায় মৃত্যুর তালিকায় শীর্ষে থাকা যুক্তারষ্ট্রে মারা গেছে ৪৮৩ জন। আর করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে গত একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩১ হাজার ১১৮ জন। এই নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ কোটি ১৯ লাখ ৫০ হাজার ২৪৭ জনে। আর করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ লাখ ১০ হাজার ৫৩৭ জনে। দেশটিতে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ কোটি ৬০ লাখ ৮৮ হাজার ১৫১ জন।

গেলো ২৪ ঘণ্টায় প্রতিবেশী ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৯২৬ জনের এবং প্রাণহানি হয়েছে ৪২ জনের। এই নিয়ে এখন পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ কোটি ৩০ লাখ ৩১ হাজার ৮৫১ জনে। য়ার মৃতের সংখ্যা বেড়ে দাড়ালো ৫ লাখ ২১ হাজার ৫৬০ জনে।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বের মধ্যে জার্মানিতে মারা গেছে ৩৩৩ জন, দক্ষিণ কোরিয়ায় ৩৭১ জন, রাশিয়াতে ২৯১ জন, যুক্তরাজ্যে ২৩৩ জন, ব্রাজিলে ১৯৬ জন, ইতালিতে ১৫০ জন, ফ্রান্সে ১২৮ জন এবং হংকংয়ে ১১১ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত