ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

ইসরাইলে বন্দুকধারীর হামলায় দুই জন নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২২, ০৫:১৯

ইসরাইলে বন্দুকধারীর হামলায় দুই জন নিহত
সংগৃহীত

ইসরাইলের তেলআবিবে দুই বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে দুজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৮ জন।

ইসরাইলি পুলিশ বৃহস্পতিবার এমন খবর দিয়েছে। এ বিষয়ে এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বলেন, এক বন্দুকধারীকে গুলি করে হত্যা করা হয়েছে। আরেকজন পলাতক। তাকে খুঁজতে বাড়িতে বাড়িতে তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

তবে কেন এ হামলার করা হয়েছে তা এখন পর্যন্ত জানা সম্ভব হয়নি। সম্প্রতি ফিলিস্তিনিদের হামলায় ইসরাইলের ১১ জন নিহত হওয়ার ঘটনায় উত্তেজনা বিরাজ করছে।

এর আগে গত ২২ মার্চ বির শেভা অঞ্চলে ছুরিকাঘাতে চার ইসরাইলি নিহত হন। তার পাঁচদিন পর হাদেরায় বন্দুক হামলায় নিহত হন দুই সীমান্ত পুলিশ সদস্য। আর ৩০ মার্চ দুই ইসরাইলি ও দুই ইউক্রেনের নাগরিক নিহত হয়েছেন। এছাড়া বানি ব্র্যাকে আরেক হামলায় এক পুলিশ কর্মকর্তার প্রাণহানি ঘটেছে।

পশ্চিম জেরুজালেম থেকে আল-জাজিরার সাংবাদিক জন হলম্যান বলেন, যে স্থানে গোলাগুলি হয়েছে, সেখানে বার ও ক্যাফেতে পরিপূর্ণ। এলাকাটি ভোজনবিলাসীদের জন্য জনপ্রিয়।

তবে লোকজনকে খুব একটা বাইরে বের হতে দেখা যায়নি। এখন সড়কগুলোতে আরও পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করেছে ইসরাইল।

যাদের বন্দুকের লাইসেন্স আছে, তাদেরই কেবল অস্ত্র বহন করতে বলা হয়েছে। ইসরাইলি সামরিক বাহিনীর প্রধান কার্যালয় থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত