ঢাকা, মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ ঘন্টা আগে

বিশ্বে আরও সাড়ে ১১ লাখ শনাক্ত, মৃত্যু সাড়ে ৩ হাজার

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২২, ০৯:৫১  
আপডেট :
 ০৮ এপ্রিল ২০২২, ১০:০০

বিশ্বে আরও সাড়ে ১১ লাখ শনাক্ত, মৃত্যু সাড়ে ৩ হাজার
ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন আরও ১১ লাখ ৪০ হাজার ৫৫২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৮৬ জনের। গত দিন থেকে শনাক্ত-মৃত্যু কিছুটা কমেছে। এছাড়া, একদিনে ১২ লাখ ৪৪ হাজার ৬৫৮ জন সুস্থ হয়েছেন।

বিশ্বে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ৯৪ হাজার ৮৫৯ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪৯ কোটি ৬২ লাখ ৫১ হাজার ১৮১ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৪৩ কোটি ১৯ লাখ ৭২ হাজার ৫৪১ জনে।

শুক্রবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখন পর্যন্ত শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৬৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে দেশটিতে মারা গেছেন ৪০৯ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ কোটি ১৯ লাখ ৮৮ হাজার ২৭৮ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ১১ হাজার ৯৬ জন।

এদিকে, প্রতিবেশী দেশ ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৯৪ জনের, মারা গেছেন ৪৪ জন। এ নিয়ে দেশটিতে শনাক্তের সংখ্যা চার কোটি ৩০ লাখ ৩২ হাজার ৭৫২ জনে দাঁড়িয়েছে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ২১ হাজার ৬০৪ জনে।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ২৫৩ জন, দক্ষিণ কোরিয়ায় ৩৪৮ জন, যুক্তরাজ্যে ৩১৭ জন, জার্মানিতে ২৮৯ জন, রাশিয়াতে ২৮৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। তারপর অত্যন্ত দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে শুরু করে প্রাণঘাতী এই ভাইরাসটি।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত