ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষার ফল জুনের প্রথম সপ্তাহে

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২১ মে ২০২২, ১৪:৫৪

পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষার ফল জুনের প্রথম সপ্তাহে
প্রতীকী ছবি: আনন্দবাজার অনলাইন
আন্তর্জাতিক ডেস্ক

সব ঠিকঠাক চললে আগামী জুন মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হতে পারে পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। রাজ্যটির মাধ্যমিক শিক্ষা পরিষদ সূত্রের বরাত দিয়ে শনিবার আনন্দবাজার অনলাইন এ খবর জানিয়েছে।

গত মার্চ মাসের ১৬ তারিখে শেষ হয়েছে এ বছরের মাধ্যমিক পরীক্ষা। সাধারণত মাধ্যমিক পরীক্ষার তিন মাসের মধ্যে ফলাফল প্রকাশ করে থাকে মাধ্যমিক শিক্ষা পরিষদ। সেই রীতি বজায় রেখে এবারও জুন মাসের প্রথম সপ্তাহে ফল প্রকাশের বিষয়ে প্রস্তুতি শুরু করেছে তারা।

মাধ্যমিক শিক্ষা পরিষদের একটি সূত্র জানাচ্ছে, আগামী ৩ জুন ফল প্রকাশের প্রস্তুতি নিয়ে এগোচ্ছেন তারা। তবে ওই দিনই ফল প্রকাশ হবে কি না, তা নির্ভর করছে রাজ্য সরকারের অনুমতি ওপর। আগামী সপ্তাহে রাজ্য সরকারের অনুমতি চেয়ে আবেদন জানাবেন পরিষদ কর্মকর্তারা। রাজ্য সরকার অনুমতি দিলেই ফল প্রকাশিত হবে জুন মাসের প্রথম সপ্তাহে।

তবে তার আগে বেশ কিছু প্রস্তুতি বাকি রয়ে গেছে মাধ্যমিক শিক্ষা পরিষদের। দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা-সহ উত্তরবঙ্গের জেলাগুলোতে বেশ কিছু প্রস্তুতি-বৈঠক বাকি রয়েছে তাদের।

২৫ মে দুই বর্ধমান জেলার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের যাবতীয় প্রস্তুতি সেরে ফেলবে মাধ্যমিক শিক্ষা পরিষদ। তাদের এক কর্মকর্তা জানিয়েছেন, মার্চ মাসে পরীক্ষা শেষ হওয়ার পর মাধ্যমিক শিক্ষা পরিষদ এপ্রিল ও মে মাস জুড়ে ফল প্রকাশের যাবতীয় প্রস্তুতি সেরে ফেলেছে।

বাংলাদেশ জার্নাল/টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত