ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

৮ বছরের শিশুর ব্যাগে আগ্নেয়াস্ত্র, গুলিতে আহত স্কুল সহপাঠী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২২ মে ২০২২, ০০:২৪

৮ বছরের শিশুর ব্যাগে আগ্নেয়াস্ত্র, গুলিতে আহত স্কুল সহপাঠী
প্রতীকী ছবি

যুক্তরাষ্ট্রের শিকাগোতে আট বছরের এক শিশু স্কুলে এসেছে আগ্নেয়াস্ত্র নিয়ে। সেই আগ্নেয়াস্ত্র থেকেই দুর্ঘটনাক্রমে গুলি বের হয়ে আহত হয়েছে তারই এক সহপাঠী। মঙ্গলবার (১৭ মে) সকালে ওয়াল্ট ডিজনি ম্যাগনেট স্কুলে এই ঘটনা ঘটেছে।

পুলিশ জানায়, মঙ্গলবার সকাল ১০টার দিকে বাচ্চাটির ব্যাগের মধ্যে থাকা অস্ত্রটি থেকে গুলি বের হয়। সেই গুলিতেই আহত হয় তারই এক সহপাঠী।

জানা গেছে, আগ্নেয়াস্ত্রটি ছিল ওই শিশুর মায়ের। শিশুটি বাড়ির বিছানার নিচে সেটি পেয়ে সাথে করে স্কুলে নিয়ে আসে। ঘটনার পর ওই শিশুর ব্যাগটি স্কুলের নিরাপত্তা কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। ব্যাগের মধ্যে গ্লক-১৯ মডেলের একটি হ্যান্ডগান খুঁজে পাওয়া যায়।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে জানানো হয়, আগ্নেয়াস্ত্র থেকে বের হওয়া বুলেটটি মাটিতে পড়ে সাত বছরের একটি ছেলেকে আঘাত করে। আহত অবস্থায় তাকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়।

এই ঘটনায় আদালতের বিচারক আগ্নেয়াস্ত্র বহনকারী ওই শিশুর ২৮ বছর বয়সী মায়ের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ এনে এক হাজার ডলার জরিমানা করেন এবং আদালতে তিরস্কারও।

বিচারক মাইকেল হোগান বলেন, আমরা একটি খুব ভিন্ন মামলা ও খুব ভিন্ন একটি খারাপ ট্র্যাজেডি থেকে মাত্র ইঞ্চি বা কয়েক সেন্টিমিটার দূরে ছিলাম।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত