ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯ আপডেট : ২৬ মিনিট আগে

মৃত্যু দেড় হাজারের উপর, সংক্রমণের শীর্ষে যুক্তরাষ্ট্র

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ মে ২০২২, ১০:১৩  
আপডেট :
 ২৬ মে ২০২২, ১২:৪১

মৃত্যু দেড় হাজারের উপর, সংক্রমণের শীর্ষে যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক ডেস্ক

বিগত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৩০ জনের। এই নিয়ে সারাবিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৩ লাখ ৬ হাজার ৬২ জন। গেলো ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৫ লাখ ৮৮ হাজার ৪৩১ জন। এই নিয়ে বিশ্বে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫২ কোটি ৯৫ লাখ ৪০ হাজার ৩০৩ জন।

বুধবার (২৫ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে প্রাণহানি ও সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩১৭ জন এবং নতুন রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ১ হাজার ২২১ জন । এই নিয়ে করোনার শুরু থেকে দেশটিতে ১০ লাখ ৩০ হাজার ৪১৫ জনের মৃত্যু হয়েছে এবং করোনা শনাক্ত হয়েছে ৮ কোটি ৫৪ লাখ ৪০ হাজার ৩৪০ জনের।

বিগত একদিনে রাশিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩ জন, আর করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ৫৮০ জন। করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৮৩ লাখ ৫ হাজার ৯৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৮ হাজার ৬০৯ জনের।

গেলো ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৭ জন। আর এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৩৯ হাজার ২৬ জন। এ নিয়ে করোনার শুরু থেকে ইউরোপের এই দেশটিতে করোনায় মৃত্যু হয়ছে ১ লাখ ৩৯ হাজার ২৬ জনের এবং করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৬২ লাখ ৫ হাজার ২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এই সময় লাতিন দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫৭ জনের। এই নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৬৬ হাজার ১১২ জনে। এছাড়া এই সময় দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯ হাজার ৭৮৭ জনের। যা নিয়ে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৮ লাখ ৪৬ হাজার ৬০২ জনে।

প্রতিবেশী ভারতে বিগত একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৮ জন। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ কোটি ৩১ লাখ ৪৪ হাজার ২৬০ জনে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত