ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

কাশ্মীরে বাড়িতে ঢুকে টিকটক স্টারকে হত্যার অভিযোগ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ মে ২০২২, ১৬:১২

কাশ্মীরে বাড়িতে ঢুকে টিকটক স্টারকে হত্যার অভিযোগ
প্রতীকী ছবি
আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মীরে টার্গেট কিলিং বা নির্দিষ্ট ব্যক্তিকে হত্যার ঘটনা অব্যাহত রয়েছে। বুধবার সন্ধ্যায় বদগামে এক টিকটক স্টারকে হত্যা করা হয়েছে। ৩৫ বছরের আমরিন ভাটকে বাড়িতে ঢুকে হত্যা করা হয় বলে অভিযোগ উঠেছে। তার পাশে ভাটের এক আত্মীয় ছিলেন, তিনিও গুলিতে আহত হয়েছেন। আপাতত তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এ খবর জানিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো জনপ্রিয় ছিলেন আমরিন। তার টিকটক ভিডিও সবচেয়ে জনপ্রিয় ছিল। কেন তাকে হত্যা করা হলো, তা এখনো স্পষ্ট নয়।

পুলিশ জানিয়েছে, বুধবার সন্ধ্যা ৮টা নাগাদ আমরিনের বাড়িতে ঢুকে পড়ে হত্যাকারীরা। পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জে তাকে হত্যা করা হয়। পরে আমরিন ও তার আত্মীয়কে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

এর আগে মঙ্গলবার শ্রীনগরে এক পুলিশ কর্মকর্তার ওপর একইভাবে আক্রমণ চালানো হয়েছিল। ওই পুলিশ কর্মকর্তাও নিহত হয়েছেন। তার মেয়ে তাকে বাঁচাতে গেলে তিনিও আহত হন। তিনিও এখন হাসপাতালে চিকিৎসাধীন।

পুরো কাশ্মীরজুড়েই আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। চলতি মাসেই খুন হয়েছেন কাশ্মীরী পণ্ডিত রাহুল ভাট। তারপর থেকে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে পণ্ডিতরা আন্দোলন শুরু করেছেন।

এ প্রেক্ষাপটে বুধবার ইয়াসিন মালিকের রায় ঘোষণা করেছে দিল্লির বিশেষ আদালত। তাকে দুটি যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি দিয়েছে আদালত। একইসঙ্গে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশও দেয়া হয়েছে।

এর আগে আদালতে নিজের দোষ স্বীকার করেছিলেন ইয়াসিন। জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) তার চরম শাস্তির দাবি করেছিল। তবে আদালত যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়। এ নিয়েও কাশ্মীর উপত্যকায় উত্তেজনা বিরাজ করছে।

বাংলাদেশ জার্নাল/টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত