ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ১৪ মিনিট আগে

ভারতে করোনায় ৩৩ মৃত্যু, আক্রান্ত দুই হাজার ছাড়িয়ে

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৬:৩৮

ভারতে করোনায় ৩৩ মৃত্যু, আক্রান্ত দুই হাজার ছাড়িয়ে
প্রতীকী ছবি
আন্তর্জাতিক ডেস্ক

টানা চার দিন ধরেই ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা দুই হাজারের উপরেই রয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা সামান্য কমে ২ হাজার ৬৮৫ হয়েছে। শুক্রবার এ সংখ্যাটি ছিল ২ হাজার ৭১০ জন।

শনিবার আনন্দবাজার অনলাইন এ খবর জানিয়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এর মধ্যে কেরালায়ই প্রাণ গেছে ৩২ জনের। এছাড়া রাজস্থানে একজন মারা গেছেন।

পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ৫৭২ জনে। বর্তমানে ভারতজুড়ে ১৯৩ কোটি ১৩ লাখ ৪১ হাজার ৯১৮ টিকাকরণ হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ২ হাজার ১৫৮ জন কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত ভারতজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৬ লাখ ৯ হাজার ৩৩৫ জন।

ভারতজুড়ে দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে কেরালা। গত ২৪ ঘণ্টায় কেরালায় আক্রান্ত হয়েছেন ৭২৩ জন। এর পরই মহারাষ্ট্র (৫৩৬ জন), দিল্লি (৪৪৫ জন) ও হরিয়ানা (২৩৬ জন)। দাদরা ও নগর হবেলী এবং দমন ও দিউ, ত্রিপুরা এবং লক্ষদ্বীপে এখনও পর্যন্ত কোভিডে আক্রান্ত রোগীর সংখ্যা শূন্য।

বাংলাদেশ জার্নাল/টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত