ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

আদালতে তোলা হচ্ছে পি কে হালদারসহ ৬ অভিযুক্তকে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ জুন ২০২২, ১০:৩২  
আপডেট :
 ০৭ জুন ২০২২, ১৩:২২

আদালতে তোলা হচ্ছে পি কে হালদারসহ ৬ অভিযুক্তকে
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

১১ দিনের জেল হেফাজত শেষে আজ আদালতে তোলা হবে প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারসহ ছয় অভিযুক্তকে।

এর আগে, দুই দফা রিমান্ড শেষে গত ২৭ মে (শুক্রবার) তাদেরকে কলকাতা নগর দায়রা আদালতে তোলা হয়। শুনানি শেষে বিচারক তাদের মঙ্গলবার (৭ জুন) পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

চলতি বছরের ১৪ মে ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে দুদকের মামলায় পলাতক আসামি পি কে হালদারকে গ্রেপ্তার করে ভারতীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এসময় তার সহযোগীদেরও গ্রেপ্তার করা হয়।

২০২০ সালে এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদার নামে-বেনামে পিপলস লিজিংসহ নানা আর্থিক প্রতিষ্ঠান খুলে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পালিয়ে যান। ওই বছরের ৮ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পি কে হালদারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দায়ের করেন সংস্থার সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানিয়েছেন, পি কে হালদার ও তার সহযোগীরা পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় বাংলাদেশ থেকে অবৈধভাবে লোপাট করে আনা অর্থ দিয়ে ব্যবসা শুরু করেন। পি কে হালদারকে জিজ্ঞাসাবাদে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন ও বিরোধীদলীয় নামিদামি অনেক ব্যক্তির নাম ওঠে এসেছে।

এদিকে পি কে হালদারকে ফিরিয়ে আনতে একাধিক মাধ্যমে চেষ্টা শুরু করেছে বাংলাদেশ। দুদকের পক্ষ থেকেও চেষ্টা করা হচ্ছে। তবে শেষ পর্যন্ত তাকে ফিরিয়ে দেয়া হলেও সময় লাগতে পারে বলে জানা গেছে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত