ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

কিয়েভের শেভচেনকিভস্কিতে একাধিক বিস্ফোরণ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৩:১৮

কিয়েভের শেভচেনকিভস্কিতে একাধিক বিস্ফোরণ

ইউক্রেনের রাজধানী কিয়েভের শেভচেনকিভস্কি জেলায় একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় আজ রোববার সকালে এসব বিস্ফোরণের শব্দ শোনা যায়। বিষয়টি নিশ্চিত করে কিয়েভের মেয়র ভিটালি ক্লিতস্কো বার্তা আদান-প্রদানের অ্যাপ টেলিগ্রামে বলেন, আজ সকালে এসব বিস্ফোরণের পর উদ্ধারকাজ চলছে।

কিয়েভের বিস্ফোরণের কারণ সম্পর্কে তাৎক্ষণিক কোনো তথ্য পাওয়া যায়নি। এ ছাড়া এসব বিস্ফোরণে কেউ হতাহত হয়েছে কি না, তা-ও এখনো জানা যায়নি।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিতস্কো বলেন, বিস্ফোরণস্থলে অ্যাম্বুলেন্স ও উদ্ধারকর্মী পাঠানো হয়েছে। বিস্ফোরণের বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে। সেখানকার দুটি আবাসিক ভবন থেকে বাসিন্দাদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার কাজ চলছে।

রাজধানীর মধ্যাঞ্চলের একটি জেলা হলো শেভচেনকিভস্কি। জেলাটি ইউক্রেনীয়দের কাছে ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ। সেখানে বেশ কিছু বিশ্ববিদ্যালয়, রেস্তোরাঁ ও আর্ট গ্যালারি রয়েছে।

রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে। যুদ্ধের প্রথম দিকে কিয়েভ চারপাশ থেকে ঘিরে ফেলে রুশ বাহিনী। কিন্তু পশ্চিমাদের দেয়া অস্ত্রে ইউক্রেনীয় বাহিনীর ব্যাপক প্রতিরোধের মুখে রুশ বাহিনী কিয়েভ থেকে পিছু হটে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত