ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ফেসবুকে বাঙালি শিক্ষার্থীর বেতন ২ কোটি ১৩ লাখ টাকা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ জুন ২০২২, ১৩:২৮

ফেসবুকে বাঙালি শিক্ষার্থীর বেতন ২ কোটি ১৩ লাখ টাকা
ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চাকরি পেয়েছেন পশ্চিমবঙ্গের এক বাঙালি শিক্ষার্থী। কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীর নাম বিশাখ মণ্ডল। যার বাৎসরিক বেতন ধরা হয়েছে ১ কোটি ৮০ লাখ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ২ কোটি ১৩ লাখ টাকার সমান। খবর এনডিটিভির।

ফেসবুক থেকে প্রস্তাব পাবার আগে গুগল ও আমাজন থেকেও চাকরির প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু বেশি বেতনের কারণে শেষ পর্যন্ত ফেসবুকের প্রস্তাবটিই বেছে নেন বিশাখ।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বিশাখ মণ্ডল। ফেসবুকে তার কর্মস্থলে হবে লন্ডন। আগামী সেপ্টেম্বরে লন্ডন যাবেন তিনি।

বিশাখ মণ্ডল জানান, আমি সেপ্টেম্বরে ফেসবুকে যোগ দেবো। এই চাকরি গ্রহণ করার আগে গুগল ও আমাজন থেকেও প্রস্তাব পেয়েছিলাম আমি। তবে আমার মতে, ফেসবুকের প্রস্তাবটি বেছে নেয়াই সবচেয়ে ভালো হবে। কারণ, তাদের প্রস্তাবিত বেতন প্যাকেজ অন্যদের চেয়ে বেশি।

বিশাখ আরও বলেন, করোনা মহামারিকালে গত দুই বছর তিনি বেশ কয়েকটি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করেন। সেই সুবাদে তিনি তার পাঠ্যক্রমের বাইরের জ্ঞান অর্জনের সুযোগ পান। এই বিষয়ই তাকে চাকরির সাক্ষাৎকারে ভালো করতে সাহায্য করেছে।

বিশাখ বীরভূম জেলার একটি সাধারণ পরিবারের ছেলে। মা শিবানী গ্রামীণ শিশুযত্ন কেন্দ্রের (অঙ্গনওয়াড়ি) একজন কর্মী।

ছেলের সাফল্যে উচ্ছ্বসিত শিবানী বলেন, এটি আমাদের জন্য অত্যন্ত গর্বের একটি বিষয়।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত