ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কানাডায় ব্যাংকে গোলাগুলি, নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৯ জুন ২০২২, ০৯:৫৪

কানাডায় ব্যাংকে গোলাগুলি, নিহত ২
ছবি: সংগৃহীত

কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের ভ্যাঙ্কুভার দ্বীপের সানিচ শহরের ব্যাংক অব মন্ট্রিলে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুই জন নিহত হয়েছেন বলে জানা গেছে। নিহত দু’জনই বন্দুকধারী ছিলেন। এছাড়া এ ঘটনায় আরও ৬ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার (২৮ জুন) ব্যাংকটিতে গোলাগুলি ও হতাহতের ঘটনা ঘটে।

বুধবার বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। প্রতিবেদনে আরও বলা হয়,ঘটনাস্থলে একটি সম্ভাব্য বিস্ফোরক ডিভাইস খুঁজে পাওয়ার পর বিস্ফোরণের আশঙ্কায় পার্শ্ববর্তী বাড়িগুলো খালি করে দেয়া হয়েছে। কানডীয় পুলিশের বরাত দিয়ে বুধবার (২৯ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ।

কানাডার আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় জরুরি বিভাগের কর্মীরা। এই অঞ্চলটি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের সীমান্তের কাছে অবস্থিত।

এদিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো টুইটারে বলেছেন, সহিংসতার এই ঘটনায় তিনি মর্মাহত ও দুঃখিত। ট্রুডো জানান, আজকের গোলাগুলির ঘটনায় আহত পুলিশ অফিসারদের - এবং তাদের সহকর্মীরা যারা মানুষকে নিরাপদ রাখতে বিপদের দিকে ছুটে গিয়েছিলেন - তাদের আমি স্মরণ করছি।

সানিচ শহরের পুলিশ তাদের ওয়েবসাইটে বলেছে, ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি রয়েছে। সন্দেহভাজনদের সঙ্গে যুক্ত একটি গাড়িতে সম্ভাব্য বিস্ফোরক ডিভাইস থাকার কারণে ঘটনাস্থলের কাছাকাছি বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো খালি করা হয়েছে।

সানিচের পুলিশ প্রধান ডিন ডুথি এক সংবাদ সম্মেলনে বলেছেন, সন্দেহভাজনরা ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিলো এবং প্রাথমিকভাবে জানা যাচ্ছে, তারা নিজেদের শরীরে বর্ম পরিধান করেছিলো।

ডুথি বলেছেন, গোলাগুলির ঘটনায় আহত ছয় কর্মকর্তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে কয়েকজনকে শিগগিরই ছেড়ে দেয়া হবে কিন্তু অন্যরা খুব গুরুতর আহত হয়েছে এবং তাদের অস্ত্রোপচার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত