ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

ভারতের মণিপুরে ভূমিধস: নিহত বেড়ে ৮১

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০২ জুলাই ২০২২, ২০:০৩

ভারতের মণিপুরে ভূমিধস: নিহত বেড়ে ৮১
ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মণিপুর রাজ্যের নোনি জেলার একটি টেরিটোরিয়াল আর্মি ক্যাম্পে ব্যাপক ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ জনে। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন প্রায় অর্ধশত মানুষ। নিহতদের মধ্যে টেরিটোরিয়াল আর্মির ১৮ জন সৈন্য আছেন বলে জানিয়েছেন ভারতীয় কর্মকর্তারা।

সংবাদ সংস্থা এএনআই-কে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং বলেন, 'মণিপুর রাজ্যের ইতিহাসে নোনি জেলার এ ভূমিধস সবচেয়ে ভয়ঙ্কর ঘটনা। এ বিপর্যয়ে আমরা ৮১ জনকে হারিয়েছি। নিহতদের মধ্যে রয়েছেন টেরিটোরিয়াল আর্মির ১৮ জন সৈন্য। এখনও এ ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের কারণে আটকে আছেন ৫৫ জন।

সব লাশ উদ্ধার করতে এখনও দুই থেকে তিন দিন সময় লাগবে। উদ্ধারকাজে সহায়তা করতে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সেনা সদস্যদের পাঠিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার।

শুক্রবার শীর্ষ সেনা ও বেসামরিক কর্মকর্তাদের সঙ্গে মণিপুরের মুখ্যমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মণিপুর সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ৫ লক্ষ ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার রাতে টুপুল স্টেশনের কাছে ভারতীয় সেনাবাহিনীর ১০৭ টেরিটোরিয়াল আর্মির ক্যাম্পে ভয়াবহ ভূমিধস হয়। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, মৃতদের মধ্যে অনেকেই সেনা সদস্য। তারা উক্ত এলাকার গুরুত্বপূর্ণ রেললাইন নির্মাণকাজ পাহারা দিচ্ছিলেন।

সূত্র : এনডিটিভি, এএনআই

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত