ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

পার্থ চট্টোপাধ্যায় হাসপাতালে, মামলার শুনানি হাই কোর্টে

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৪ জুলাই ২০২২, ১৭:৪৬  
আপডেট :
 ২৪ জুলাই ২০২২, ১৯:১৬

পার্থ চট্টোপাধ্যায় হাসপাতালে, মামলার শুনানি হাই কোর্টে
ছবি: হিন্দুস্থান টাইমস

তৃণমূল কংগ্রেসের মহাসচিব এবং শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ভারতের এসএসকেএম হাসপাতালে থাকবেন নাকি ইডি তাকে হেফাজতে নিতে পারবে, তার ফয়সলা হয়ে যাবে আজ বিকেলেই।

কলকাতা হাই কোর্টের বিচারপতি বিবেক চৌধুরীর একক বেঞ্চ বিকেল ৪টায় ইডির আবেদনের শুনানি করবে। এর আগে ইডি এসএসসি নিয়োগ কেলেঙ্কারির তদন্তে নেমে গ্রেপ্তার করেছিল পশ্চিমবঙ্গের ক্যাবিনেট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

গতকাল পার্থকে দুই দিনের ইডি হেফাজতে পাঠানোর নির্দেশও দেয় কলকাতার আদালত। তবে অসুস্থ বোধ করায় মন্ত্রীকে এসএসকেএম-এ পাঠানো হয়। এই আবহে পার্থকে যাতে এসএসকেএম হাসপাতাল থেকে কমান্ড হাসপাতালে স্থানান্তর করা হয়, তার আবেদন জানিয়েছিল ইডি।

গতকাল রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ইডি জানায়, পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পরিষদ ও পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনে শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির তদন্তের সূত্রে বেশ কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এর সঙ্গে প্রচুর টাকার ছবিও দেওয়া হয়। ছবিগুলো ইতিমধ্যেই অন্তর্জালে সারা ভারতে ছড়িয়ে পড়েছে।

পার্থ চট্টোপাধ্যায় ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের মহাসচিব। তাকে গ্রেপ্তার করার আগে অর্পিতা মুখোপাধ্যায় নামের এক নারীকে গ্রেপ্তার করে ইডি। অর্পিতা পার্থর সহকারী বলে জানিয়েছে ইডি। গতকাল অর্পিতার বাড়িতে অভিযান চালিয়ে ২০ কোটি রুপি জব্দ করেন ইডি কর্মকর্তারা।

অর্পিতা মুখোপাধ্যায়কে এ মামলায় আজ রোববার আদালতে তুলবে ইডি। ইতিমধ্যে তাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালে নেয়ার পথে গতকাল অর্পিতা সাংবাদিকদের বলেন, তিনি আইনের প্রতি আস্থা রাখছেন এবং আইন আইনের পথেই চলবে। গতকাল রাতে গ্রেপ্তারের সময় তিনি উত্তেজিত হয়ে বলেন, বিজেপি (ভারতীয় জনতা পার্টি) চক্রান্ত করে তাকে ফাঁসিয়েছে।

দীর্ঘ প্রায় ২৭ ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থকে গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। গ্রেপ্তারির পর পার্থকে নিয়ে যাওয়া হয়েছিল জোকা ইএসআই হাসপাতালে। সেখান থেকে তাকে পেশ করা হয়েছিল ব্যাঙ্কশাল আদালতে। বিচারক পার্থকে দুই দিনের ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিলেও পার্থ জানান, তার শরীর ভালো নেই। হাসপাতালে ভর্তি হতে চান তিনি। গতরাতে এসএসকেএম-এর ভর্তি করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। আজ সকালে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, পার্থর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।

প্রথমে পার্থ চট্টোপাধ্যায়কে কার্ডিওলজির আইসিইউ ১৮ নম্বর বেডে ভর্তি করা হয়েছিল। পরে তাকে এসি-১ কেবিনে স্থানান্তরিত করা হয়। তার চিকিৎসার দায়িত্বে আছেন ছয়জন অভিজ্ঞ চিকিৎসক। তাতে রয়েছে হৃদরোগ, ফুসফুস, হাঁড়, স্নায়ুরোগ, মেডিসিন ও অন্তঃক্ষরাগ্রন্থি বিশেষজ্ঞ।

জানা যায়, সেই মেডিকেল বোর্ডে আছেন কার্ডিয়োলজিস্ট সরোজ মণ্ডল, নেফ্রোলজিস্ট অর্পিতা রায়চৌধুরীরা। তবে পশ্চিমবঙ্গ পরিচালিত সরকারের হাসপাতালে পার্থর প্রভাব খাটাতে পারেন, এই আশঙ্কা থেকে তাকে স্থানান্তর করতে চাইছে ইডি। সূত্র: হিন্দুস্থান টাইমস

বাংলাদেশ জর্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত