ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

মিউজিক ভিডিও শুটের সময় ৮ মডেলকে দলবদ্ধ ধর্ষণ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ জুলাই ২০২২, ১৩:৫৩

মিউজিক ভিডিও শুটের সময় ৮ মডেলকে দলবদ্ধ ধর্ষণ
ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের কাছে কুগার্সডর্প নামের একটি ছোট্ট শহরে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, একটি মিউজিক ভিডিও শুটিংয়ের প্রস্তুতি চলছিল। সেই সময় এক দল বন্দুকধারী সেখানে উপস্থিত হয়ে শুটিং ইউনিটের উপর চড়াও হয়। এরপরই বন্দুক দেখিয়ে শুটিংয়ের আট মডেলকে দলবদ্ধধর্ষণ করে তারা। শিকার হওয়া প্রত্যেকেরই বয়স ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

শনিবার বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে এনডিটিভি।

পুলিশ আরও জানায়, এক যুবতীকে ১০ জন মিলে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। অন্য একজনের উপর যৌন অত্যাচার চালায় আটজন। এছাড়াও পুরুষ কলাকুশলীদের নগ্ন করে তাদের সর্বস্ব লুট করে নেয় তারা।

দক্ষিণ আফ্রিকার পুলিশ মন্ত্রী ভেকি সেলে জানান, বৃহস্পতিবারের এই নৃশংস ঘটনায় ২০ জন সন্দেহভাজনের মধ্যে এখনও পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করতে পেরেছে পুলিশ। বাকিদের খোঁজে চলছে তল্লাশি। পুলিশের প্রাথমিক অনুমান, অভিযুক্তরা সে দেশের নাগরিক নয়, বেআইনি অনুপ্রবেশকারী।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট সিরিল রামাফোসা। বিষয়টি তদন্তের ও অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকায় ধর্ষণের ঘটনা খুবই কম সামনে আসে, তা সত্ত্বেও দেশটিতে গড়ে প্রতি ১২ মিনিটে একটি ধর্ষণের অভিযোগ পুলিশের কাছে রিপোর্ট করা হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত