ঢাকা, রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

সহকর্মীর আলিঙ্গনে ভেঙে গেল পাঁজরের হাড়! ক্ষতিপূরণ চেয়ে আদালতে নারী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ১৫:০৬  
আপডেট :
 ২১ আগস্ট ২০২২, ১৭:১৯

সহকর্মীর আলিঙ্গনে ভেঙে গেল পাঁজরের হাড়! ক্ষতিপূরণ চেয়ে আদালতে নারী
প্রতিকী ছবি
আন্তর্জাতিক ডেস্ক

কর্মস্থলে নারী সহকর্মীর সঙ্গে কথা বলতে বলতে তাকে জোরে আলিঙ্গন করেন পুরুষ সহকর্মী। সেই আলিঙ্গনের চাপে ভেঙে গেল নারীর পাঁজরের তিনটি হাড়। শেষমেশ ওই সহকর্মীকে আদালতে টেনে নিয়ে গেলেন নারী। ঘটনাটি ঘটেছে চীনের হুনান প্রদেশে।

বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আনন্দবাজার।

পুলিশ জানিয়েছে, কর্মস্থলে ওই নারীর সঙ্গে কথা বলতে বলতে তাকে জোরে আলিঙ্গন করেন তারই এক পুরুষ সহকর্মী। সেই সময়ই ব্যথা অনুভব করে চিৎকার করে উঠেছিলেন সেই নারী।

তখনকার মতো বিষয়টি ধামাচাপা পড়ে গেলেও, বাড়ি পৌঁছতেই নারীর অস্বস্তি বাড়তে শুরু করে। আরও ব্যথা বাড়ায় বুকে গরম তেল মালিশ করেন। এভাবেই পাঁচ দিন ধরে তেল মালিশ করেও যখন ব্যথা কিছুতেই কমছিল না, তখন তিনি হাসপাতালে যান। সেখানে তার বুকের এক্স-রে করানো হলে চিকিৎসকরা দেখেন, সেই নারীর ডান দিকের দু’টি পাঁজর এবং বাঁ দিকের একটি পাঁজর ভেঙে গেছে।

বিষয়টি প্রকাশ্যে আসতেই নারী কাজ থেকে কয়েক দিনের ছুটি নেন। ফলে তার আয়ও কমে যায়। মহিলার দাবি, যে টাকা ছিল সবই চিকিৎসার কাজে খরচ হয়ে গিয়েছিল। সুস্থ হওয়ার পর ওই সহকর্মীর সঙ্গে বিষয়টি নিয়ে একটি রফা করতে চেয়েছিলেন তিনি। তবে ওই পুরুষ সহকর্মী পাল্টা দাবি করেন, তার আলিঙ্গনের কারণে পাঁজর ভেঙেছে এর প্রমাণ কী? তারপরই ভুক্তভোগী নারী ওই সহকর্মীর বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে আদালতে মামলা করেন।

মামলার শুনানিতে আদালত ওই সহকর্মীকে ১০ হাজার ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লক্ষ ৪০ হাজার টাকা) ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন। আদালত যুক্তি দিয়েছে যে, এমন কোনও প্রমাণ পাওয়া যায়নি যে, নারী কোনও কাজ করতে গিয়ে এমনটা ঘটেছে।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত