ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নাচ-গানের ভিডিও ফাঁস, সমালোচানার মুখে ফিনিস প্রধানমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ১৬:০১  
আপডেট :
 ১৯ আগস্ট ২০২২, ১৬:১২

নাচ-গানের ভিডিও ফাঁস, সমালোচানার মুখে ফিনিস প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিনের পার্টি করার ভিডিও ফাঁস হওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিনি। সামাজিক মাধ্যমে ফাঁস হওয়া ভিডিওতে দেখা গেছে, তিনি দেশটির কয়েকজন সেলিব্রেটি ও তার বন্ধুদের সঙ্গে নাচছেন ও গান গাইছেন। ভিডিওটি প্রকাশ্যে আসতেই বিরোধী দলগুলোর তোপের মুখেও পড়েছেন সানা মারিন।

শুক্রবার বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া যায়।

দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সমস্যা রেখে পার্টি করা নিয়ে আলোচনার ঝড় বইছে প্রধানমন্ত্রীকে নিয়ে। এই ঘটনায় উঠেপড়ে লেগেছেন তার বিরোধীরা। এক বিরোধী নেতার দাবি, তার ড্রাগ টেস্ট করার দাবি তোলেন। তবে প্রধানমন্ত্রী সানা মারিন মাদক নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, তিনি শুধু অ্যালকোহল পান করেছিলেন পার্টিতে।

ফাঁস হওয়া ভিডিও নিয়ে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ফিনিশ প্রধানমন্ত্রী বলেন, ভিডিও করার কথা জানতেন তিনি। কিন্তু ভিডিও প্রকাশ্যে আসায় হতাশ হয়েছেন তিনি।

সানা মারিন বলেন, আমি নেচেছি, গান গেয়েছি এবং পার্টি করেছি- এগুলো আইন সম্মত। এ সময় তিনি আরও বলেন, আমার কর্মজীবনের বাইরে একটি পারিবারিক জীবন রয়েছে। সেখানে বন্ধুদের সঙ্গে কাটানোর মতো সময় অধিকারও আমার আছে।

৩৬ বছর বয়সী সানা মারিন খুব স্বাভাবিক জীবনযাপন করতে পছন্দ করেন। পার্টি করার কোনো তথ্য গোপন রাখেন না তিনি এবং প্রায়শই সঙ্গীত উৎসবে তাকে দেখা যায়। গত বছর করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার পর ক্লাবে গিয়ে পার্টি করার কারণে তিনি ক্ষমাও চেয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বর থেকে ক্ষমতায় রয়েছেন সানা মারিন। দায়িত্ব নেওয়ার সময় বিশ্বের সবচেয়ে কনিষ্ঠ সরকার প্রধান ছিলেন তিনি। সম্প্রতি জার্মান সংবাদমাধ্যম বিল্ড মারিনকে বিশ্বের আকর্ষণীয় প্রধানমন্ত্রী হিসেবে অভিহিত করে।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত