সমালোচনা বন্ধে ড্রাগ টেস্ট করালেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

প্রকাশ : ২০ আগস্ট ২০২২, ০৪:৪৬ | অনলাইন সংস্করণ

  আন্তর্জাতিক ডেস্ক

ছবি: সংগৃহীত

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিনের একটি নাচের ভিডিও প্রকাশের পর সমালোচনার মুখে ড্রাগ টেস্ট করিয়েছেন। ওই ভিডিওতে তাকে বন্ধুদের সঙ্গে পার্টি করতে দেখা গেছে।

রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন দাবি করেছেন, তিনি কখনো অবৈধ মাদক সেবন করেননি। শনিবার রাতে তার দাপ্তরিক দায়িত্ব পালনের ক্ষমতা অপরিবর্তিত ছিল।

সুপরিচিত ফিনিশ প্রভাবশালী ব্যক্তি ও শিল্পীদের সঙ্গে মারিনের পার্টি করার ভিডিও ক্লিপগুলো চলতি সপ্তাহে সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়তে শুরু করে এবং ফিনল্যান্ড এবং বিদেশের বেশ কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রচারিত হয়।

মারিন একটি সংবাদ সম্মেলনে বলেন, সম্প্রতি আমাদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে আমি এমন একটি পার্টিতে ছিলাম যেখানে মাদক ব্যবহার করা হয়েছে বা আমি নিজেই মাদক সেবন করেছি। আমি এই অভিযোগকে অত্যন্ত গুরুতর বলে মনে করি। যদিও আমি নিজের আইনি সুরক্ষার জন্য এবং সন্দেহ দূর করতে ড্রাগ পরীক্ষার দাবিকে অন্যায্য বলে মনে করি, তবুও আজ একটি ড্রাগ পরীক্ষা করেয়েছি। এক সপ্তাহের মধ্যে এর ফল হাতে আসবে।

সোশ্যাল ডেমোক্রেট নেতা মারিন বলেন, তিনি কখনো মাদক সেবন করেননি এবং তিনি যে পার্টিতে অংশ নিয়েছিলেন সেখানে তিনি কাউকে তা করতে দেখেননি।

বাংলাদেশ জার্নাল/জিকে