ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

ভয়ঙ্কর হামলা চালাতে পারে রাশিয়া, দেশবাসীকে সতর্ক করলেন জেলেনস্কি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২১ আগস্ট ২০২২, ১৭:১২  
আপডেট :
 ২১ আগস্ট ২০২২, ১৭:৪৩

ভয়ঙ্কর হামলা চালাতে পারে রাশিয়া, দেশবাসীকে সতর্ক করলেন জেলেনস্কি
ফাইল ছবি

চলতি বছর ফেব্রুয়ারী থেকে প্রায় সাত মাস ধরে ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। এই আবহে আগামী বুধবার, ২৪ আগস্ট ইউক্রেনের স্বাধীনতা দিবস। তার আগে রুশ হামলা নিয়ে দেশবাসীকে সতর্ক করলেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

রোববার এই তথ্য জানিয়েছে আল-জাজিরা ও রয়টার্স।

সোভিয়েত শাসনের হাত থেকে দেশের ৩১ তম স্বাধীনতা দিবসের আগে মস্কো যাতে দেশে ভয় ও হতাশার পরিবেশ তৈরি করতে না পারে, সে কারণে ইউক্রেনীয়দের বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট। শনিবার রাতে দেয়া ভিডিও বার্তায় জেলেনস্কি বলেছেন, আমাদের সকলকে এই সপ্তাহে সজাগ থাকতে হবে। রাশিয়া খারাপ কিছু ঘটানোর চেষ্টা করতে পারে। ভয়ঙ্কর হামলা চালাতে পারে।

এদিকে ‘কিয়েভ পোস্ট’-এর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, ইউক্রেনের সীমান্ত লাগোয়া এলাকায় ক্ষেপণাস্ত্র ও অস্ত্রশস্ত্র মজুত করছে রাশিয়া। ইউক্রেনের সংগঠন ‘স্টার্ট কম’-এর তরফে দাবি করা হয়েছে, ২৪ আগস্ট ইউক্রেনের স্বাধীনতা দিবসে হামলার ছক কষছে মস্কো।

চলতি মাসের শুরুতে স্টার্ট কম-এর পক্ষ থেকে দাবি করা হয়েছিল, প্রচুর অস্ত্রশস্ত্র নিয়ে রাশিয়ার সশস্ত্র সৈন্যদল শনিবার ইউক্রেনের সীমান্ত লাগোয়া এলাকায় ঢুকবে। সেই পরিস্থিতি বিবেচনা করে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে কারফিউর মেয়াদ বাড়িয়ে বুধবার পর্যন্ত জারি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত