নাচ নিয়ে সমালোচনা: ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীকে হিলারির সমর্থন

প্রকাশ : ২৯ আগস্ট ২০২২, ১৭:৪৬ | অনলাইন সংস্করণ

  আন্তর্জাতিক ডেস্ক

নাচের কারণে সমালোচনার মুখে পড়া ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিনের পক্ষে সমর্থন জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন।

 এএফপির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। 

মারিনকে সমর্থন জানিয়ে টুইটারে পোস্ট দিয়েছেন হিলারি। এছাড়া নিজের নাচের একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে সান্না মারিন ও তার বন্ধুদের একটি পার্টিতে নাচতে ও গাইতে দেখা যায়। ভিডিওটি প্রকাশিত হওয়ার পর বিরোধী দলগুলোর সমালোচনার মুখে পড়েন মারিন। অনেকে বলতে থাকেন এটি প্রধানমন্ত্রীর আচরণ হতে পারে না। তবে আন্তর্জাতিক সম্প্রদায়ের অনেকে আবার সান্না মারিনের পক্ষে অবস্থান নিয়েছেন। 

তারা বলেন, ৩৬ বছর বয়সী এ প্রধানমন্ত্রীর অধিকার আছে তার বন্ধুদের সঙ্গে ব্যক্তিগত পার্টিতে অংশগ্রহণের। এবার সে কাতারে যোগ দিয়েছেন হিলারি ক্লিনটনও।

গতকাল রোববার ওই টুইটার পোস্টে সান্না মারিনকে ট্যাগ করে হিলারি লিখেছেন, ‘নাচতে থাকুন’।

হিলারির ওই টুইটার পোস্টের সঙ্গে একটি ছবিও আছে। সেখানে একটি জনাকীর্ণ ক্লাবের ভেতরে মুখ ভরা হাসি নিয়ে হিলারিকে নাচতে দেখা গেছে। ছবিটি ২০১২ সালে হিলারির কলম্বিয়া সফরে তোলা। তখন তিনি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।

দ্রুতই হিলারির সে টুইটার পোস্টের জবাব দিয়ে পাল্টা টুইট করেছেন মারিন। সেখানে তিনি হিলারি ক্লিনটনকে ট্যাগ করেন এবং হার্ট ইমোজি দিয়ে লিখেছেন, আপনাকে ধন্যবাদ।

বাংলাদেশ জার্নাল/এমএম