ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

রানির অন্ত্যেষ্টিক্রিয়া প্রর্দশিত হবে যুক্তরাজ্যে ১০০টিরও বেশি সিনেমা হলে

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১২:২২  
আপডেট :
 ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৯

রানির অন্ত্যেষ্টিক্রিয়া প্রর্দশিত হবে যুক্তরাজ্যে ১০০টিরও বেশি সিনেমা হলে
রানি দ্বিতীয় এলিজাবেথ। ছবি: রয়টার্স

রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া সোমবার ব্রিটেন জুড়ে প্রায় ১২৫ টি সিনেমা হলে দেখানো হবে। এছাড়াও পার্ক, স্কোয়ার এবং ক্যাথেড্রালগুলিতেও অনুষ্ঠান দেখার বড় পর্দা স্থাপন করা হবে। ব্রিটিশ সরকার শনিবার এক বিবৃতিতে জানানো হয়েছে।

যুক্তরাজ্যে সংস্কৃতি বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠান এবং লন্ডন জুড়ে সম্পর্কিত মিছিলগুলিও বিবিসি, আইটিভি এবং স্কাই নিউজে সরাসরি দেখানো হবে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, সরকার অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য একটি সরকারী ছুটি ঘোষণা করেছে। যা ১৯৯৭ সালে প্রিন্সেস ডায়ানার অন্ত্যেষ্টিক্রিয়া, ২০১২ লন্ডন অলিম্পিক এবং রাজকীয় বিবাহ সহ সাম্প্রতিক ব্রিটিশ ইতিহাসের অন্যান্য প্রধান ইভেন্টগুলোর চেয়ে বেশি দর্শকদের আশা করছে সরকার।

যুক্তরাজ্যের সিনেমা অ্যাসোসিয়েশন বৃহস্পতিবার বলেছে, ইতিমধ্যেই অনেক স্ক্রিনিংয়ের ক্ষমতা সম্পন্ন হলে সিনেমা প্রদর্শনে প্রবেশ বিনামূল্যে।

ব্রিটেনের দীর্ঘতম রাজত্বকারী রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় বিশ্বজুড়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং রাজকীয় অতিথীরা লন্ডনে আসতে শুরু করেছেন। এই জন্য কঠোর নিরাপত্তার চাঁদরে ঢাকা পুরো লন্ডন শহর।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ভোর পর্যন্ত ওয়েস্টমিনস্টার হলে শায়িত থাকা রানি এলিজাবেথের কফিনে শ্রদ্ধা জানাতে কয়েক হাজার মানুষ এই সপ্তাহে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে আছে।

সূত্র: রয়টার্স

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত