ঢাকা, শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মেক্সিকোতে বন্দুক হামলায় মেয়রসহ নিহত ১৮

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২২, ১২:০৮  
আপডেট :
 ০৬ অক্টোবর ২০২২, ১২:১১

মেক্সিকোতে বন্দুক হামলায় মেয়রসহ নিহত ১৮
নিহত মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদা। ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

পুলিশ বলছে, বন্দুকধারীরা স্থানীয় সময় বুধবার দুপুর ২টার দিকে শহরের সিটি হলে হামলা চালায়। এরপরই সেখানে ওই মেয়র ছাড়াও আরও ১৭ জনকে গুলি করে হত্যা করে তারা। হামলার জন্য দায়ী করা হয়েছে লস টেকুইলেরোস নামক একটি অপরাধী গোষ্ঠীকে। যেটি একটি শক্তিশালী ড্রাগ কার্টেলের সাথে যুক্ত।

নিহত ওই মেয়রের নাম কনরাডো মেন্ডোজা আলমেদা। বুধবারের এই ঘটনার পর তার দল পিআরডি কনরাডোর এই ‘কাপুরুষোচিত’ হত্যাকাণ্ডের নিন্দা করেছে এবং বিচার দাবি করেছে।

বিবিসি জানিয়েছে, নিহত ব্যক্তিদের মধ্যে পুলিশ কর্মকর্তা এবং কাউন্সিল কর্মীরাও রয়েছেন। হত্যাকাণ্ডের পর মাটিতে পড়ে থাকা রক্তাক্ত মরদেহের গ্রাফিক ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

অনলাইনে পোস্ট করা বেশ কয়েকটি ছবিতে দেখা যাচ্ছে, বন্দুকধারীদের হামলার কারণে ভবনটি বুলেটের ছিদ্রে পরিপূর্ণ।

বেশ কিছু রিপোর্টে বলা হচ্ছে, বুধবার নিহত মেয়র মেন্ডোজা আলমেদার বাবা হুয়ান মেন্ডোজা অ্যাকোস্টাও ছিলেন সাবেক মেয়র এবং সিটি হলে হামলার আগে তাকেও তার বাড়িতে হত্যা করে বন্দুকধারীরা।

স্থানীয় গণমাধ্যমে দেখা একটি প্রাথমিক প্রতিবেদনে, গুয়েরেরোর অ্যাটর্নি জেনারেল বলেছেন যে ১৮ জন নিহত হওয়ার পাশাপাশি আরও তিনজন আহত হয়েছেন।

এদিকে, নিরাপত্তা বাহিনীকে শহরে প্রবেশ করতে বাধা দেওয়ার জন্য বড় যানবাহন দিয়ে একটি হাইওয়ে সংক্ষিপ্তভাবে অবরুদ্ধ করা হয়েছিল।

সূত্র: বিবিসি

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত