ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

দেউলিয়া হতে পারে টুইটার, সতর্ক করলেন এলন মাস্ক

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১১ নভেম্বর ২০২২, ১৩:০৩  
আপডেট :
 ১১ নভেম্বর ২০২২, ১৩:১৪

দেউলিয়া হতে পারে টুইটার, সতর্ক করলেন এলন মাস্ক
এলন মাস্ক। ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক

মাইক্রো ব্লগিং সাইট টুইটারকে ৪ হাজার ৪০০ কোটি ডলারে কিনে নেন বিশ্বের শীর্ষ ধনী এবং যুক্তরাষ্ট্রের গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক। তবে মাস্কের টুইটার কেনার পর থেকেই অস্থিরতা দেখা যাচ্ছে। সংস্থার ৫০ শতাংশ কর্মীকেই ছাঁটাই করেছেন, তবুও আর্থিক সঙ্কট মেটার কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না টুইটারে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার টুইটারের দেউলিয়া হয়ে যাওয়ার সম্ভাবনার কথা জানালেন মাস্ক। সংস্থার বৈঠকেই এই সম্ভাবনার কথা বলেন মাস্ক।

ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার দুপুরে এলন মাস্ক সংস্থার সমস্ত কর্মীর সঙ্গে বৈঠকে বসেন। সেই বৈঠকে তিনি জানান, আগামী বছরেও সংস্থা কয়েক বিলিয়ন ডলার খোয়াতে পারে, তাই সংস্থার দেউলিয়া হয়ে যাওয়ার সম্ভাবনা তিনি উড়িয়ে দিতে পারছেন না। যদিও টুইটারের পক্ষ থেকে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

রয়টার্স জানিয়েছে, টুইটারের দুই এগজেকিউটিভ ইয়োল রোথ ও রবিন হুইলার বুধবারই পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার টুইটারের চিফ সিকিউরিটি অফিসার লিয়া কিসনারও টুইট করে জানান, তিনি চাকরি ছেড়ে দিয়েছেন। এর আগে চিফ প্রাইভেসি অফিসার ডেমিয়ান কিয়েরান ও চিফ কমপ্লায়েন্স অফিসার মারিয়ান ফোগার্টিও পদত্যাগ করেন।

মার্কিন ফেডেরাল ট্রেড কমিশনের তরফে জানানো হয়েছে, টুইটারের পরিস্থিতি নিয়েই তারা উদ্বিগ্ন এবং বিষয়টিকে তারা গভীরভাবে খতিয়ে দেখছেন। একাধিক প্রাইভেসি ও কমপ্লায়েন্স অফিসার ইস্তফা দেয়ায় টুইটার রেগুলেটরি অর্ডার বা নির্দেশ অমান্য করার সম্ভাবনাও তৈরি হয়েছে।

একদিকে ৫০ শতাংশ কর্মী ছাঁটাই, অন্যদিকে একের পর এক শীর্ষ কর্তাদের পদত্যাগের ঘটনায় টুইটারের অভ্যন্তরেও তোলপাড় শুরু হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত