ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

অস্ট্রেলিয়ায় যুবতী হত্যায় অভিযুক্ত দিল্লিতে গ্রেপ্তার

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১৯:২০  
আপডেট :
 ২৫ নভেম্বর ২০২২, ১৯:৩১

অস্ট্রেলিয়ায় যুবতী হত্যায় অভিযুক্ত দিল্লিতে গ্রেপ্তার
অভিযুক্ত রাজবিন্দর সিং ও তোয়া কোর্ডিংলি। ছবি: সংগৃহীত

২০১৮ সালে কুইন্সল্যান্ডে এক অস্ট্রেলিয়ান নারীকে হত্যার দায়ে অভিযুক্ত এক ভারতীয় নাগরিককে শুক্রবার গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। দুইবছর ধরে তার খোঁজে ছিলো কুইন্সল্যান্ড পুলিশ, খোঁজ পেতে ১০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছিল, যা অস্ট্রেলিয়ার ইতিহাসে সর্বোচ্চ।

পুলিশ জানিয়েছে, আটক ব্যক্তির নাম রাজবিন্দর সিং। পাঞ্জাবের বাট্টার কালানের বাসিন্দা ৩৮ বছর বয়সি রাজবিন্দর অস্ট্রেলিয়ার ইন্নিসফেইলে নার্সের কাজ করতেন। সেখানেই ২০১৮ সালে ২৪ বছর বয়সী তোয়া কোর্ডিংলিকে খুন করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, স্ত্রী-সন্তান নিয়ে অস্ট্রেলিয়ার ইন্নিসফেইলে বসবাস করতেন রাজবিন্দর। নার্সিংয়ের কাজের সূত্রেই তোয়া কোর্ডিংলির সঙ্গে পরিচয় হয় তার।

তোয়ার মা জানিয়েছেন, তার মেয়ে আধ্যাত্মিক ছিলেন। রাজবিন্দর সন্তান নিয়েই তোয়াকে বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু মেয়ে রাজি না হওয়ার জন্যই তাকে খুন করেন রাজবিন্দর।

তোয়া কোর্ডিংলির খুনের ঘটনাটি ঘটেছিল ২০১৮ সালের ২১ অক্টোবর। সেদিন তাকে শেষবার কুকুর নিয়ে ওয়াংগেট্টি সৈকতে হাঁটতে দেখা গিয়েছিল। তারপরই তিনি নিখোঁজ হয়ে যান। এর পরদিন ওয়াংগেট্টি সৈকত থেকে কিছুটা দূরে তার মৃতদেহ উদ্ধার হয়।

এদিকে তোয়া কোর্ডিংলির খুনের দুইদিন পরই চাকরি ছেড়ে ভারতে পালিয়ে আসেন রাজবিন্দর। এমনকি স্ত্রী ও ৩ সন্তানকেও ফেলে আসেন তিনি। তারপর তোয়া কোর্ডিংলির খুনের তদন্তে রাজবিন্দরের নাম উঠে আসে।

রাজবিন্দরের খোঁজে অস্ট্রেলিয় পুলিশের একটি দল ভারতে গিয়েছে বলে কুইন্সল্যান্ড গোয়েন্দা বিভাগের প্রধান আগেই জানিয়েছিলেন। অবশেষে শুক্রবার দিল্লি পুলিশের হাতে গ্রেপ্তার হয় রাজবিন্দর।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত