ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

গুলিবিদ্ধ হওয়ার পর প্রথম জনসভায় ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৬:৫৭  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০২২, ১৮:৫৪

গুলিবিদ্ধ হওয়ার পর প্রথম জনসভায় ইমরান খান
ইমরান খান। ছবি: সংগৃহীত

গত ৩ নভেম্বর ওয়াজিরাবাদে লংমার্চে গুলিবিদ্ধ হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এরপর থেকে ভার্চ্যুয়ালি কর্মীদের সঙ্গে যুক্ত থাকলেও এখন কিছুটা সুস্থ হওয়ায় শনিবার প্রথমবারের মতো জনসভায় স্বশরীরে যোগ দেবেন তিনি।

এদিকে, শনিবারের সমাবেশটি ইমরান খানের দল, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর তথাকথিত ‘লং মার্চ’-এর চূড়ান্ত পরিণতি বলে ধারণা করা হচ্ছে। যেখানে আগামী বছরের অক্টোবরে পার্লামেন্টের মেয়াদ শেষ হওয়ার আগে একটি আগাম নির্বাচন করার জন্য সরকারকে চাপ দেয়া হযবে ৷

ইমরান খান শনিবার সকালে টুইট করে রাওয়ালপিন্ডির সমাবেশে যোগ দেয়ার কথা জানিয়েছেন। তিনি টুইটে লিখেছেন, তার জীবন শঙ্কার মধ্যে থাকা সত্ত্বেও দেশের মানুষের কথা চিন্তা করে রাওয়ালপিন্ডি যাবেন তিনি। তিনি আরও জানান, তার বিশ্বাস দেশের মানুষ তার জন্য পিন্ডিতে আসবেন।

শনিবারের সমাবেশটি রাজধানী ইসলামাবাদ এবং রাওয়ালপিন্ডির মধ্যে একটি বিস্তীর্ণ খোলা মাঠে অনুষ্ঠিত হবে। যেটি পিটিআইয়ের এখনও পর্যন্ত সবচেয়ে বড় সমাবেশ হবে বলে আশা করা হচ্ছে।

এদিকে রাওয়ালপিন্ডিতে ইমরান খান সমাবেশে যোগ দেয়ার বিষয়টি সামনে আসার পর দেশটিতে উত্তেজনা তৈরি হয়েছে। কারণ ধারণা করা হচ্ছে তার সমর্থকরা রাওয়ালপিন্ডি থেকে মাত্র ২০ কিলোমিটার দূরে অবস্থিত রাজধানী ইসলামাবাদে ঢুকে পড়ার চেষ্টা করতে পারে।

পুলিশ বলেছে, পিটিআই সমর্থকদের ইসলামাবাদে প্রবেশের যে কোনো প্রচেষ্টা দৃঢ়ভাবে মোকাবেলা করা হবে। সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যে ইসলামাবাদের সরকারি অফিস ও কার্যালয়গুলোতে নিরাপত্তা বাড়িয়েছে সরকার। সেখানে হাজার হাজার নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে এবং ইসলামাবাদের প্রবেশদ্বারে কনটেইনার প্রস্তত রাখা হয়েছে।

এর আগে শুক্রবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ পিটিআইয়ের সমাবেশে নিরাপত্তা হুমকির বিষয়ে একটি রেড অ্যালার্ট জারি করার ঘোষণা দেন। এছাড়াও ইমরান খানকে লংমার্চ স্থগিত রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ইমরান খানের ক্ষতি করতে পারে এমন চরমপন্থী গোষ্ঠীগুলির মধ্যে পাকিস্তানের তালেবান এবং আল কায়েদাকে তালিকাভুক্ত করে তিনি বলেন, পিটিআইয়ের লংমার্চ এখনও বাতিল করার সময় আছে।

সূত্র: জিও নিউজ

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত