ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

এলন মাস্কের প্রেমে মজেছেন তসলিমা নাসরিন?

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৮:৫৯  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০২২, ২০:০৬

এলন মাস্কের প্রেমে মজেছেন তসলিমা নাসরিন?
এলন মাস্ক ও তসলিমা নাসরিন। ফাইল ছবি

টুইটার কেনার পর থেকে কর্মী ছাঁটাই এবং ব্লু টিক বা অ্যাকাউন্ট অথেনটিকেশনের জন্য চার্জ নেয়া সিদ্ধান্তে সমালোচনার মুখে পড়েন বিশ্বের শীর্ষ ধনী এবং যুক্তরাষ্ট্রের গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক। কিন্তু মাস্কের প্রশংসায় পঞ্চমুখ হলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। টুইটারে তসলিমা স্বীকার করলেন মাস্ককে তার ভাল লাগে।

শুক্রবার নিজের পোস্টে তসলিমা লেখেন, এলন মাস্ককে আমার ভাল লাগে। তবে বিপুল অর্থের জন্য না, তার একটি সুন্দর হাসির কারণে।

এদিকে বিতর্কিত লেখিকা এমন পোস্ট ঘিরে শুরু হয়েছে তোলপার। তসলিমার মতের সঙ্গে ঐক্যমত হয়েছেন অনেক নেটিজেন। মেনে নিয়েছেন, মাস্কের হাসিটা সত্য়িই সুন্দর। পাশাপাশি এমন পোস্টের জন্য তাকে কটাক্ষও করেছেন অনেকে।

একজন খোঁচা মেরে লিখেছেন, ওই হাসি কেবল অনেক টাকা থাকলেই আসে। আরেকজন তসলিমার নাস্তিকতাকে কটাক্ষ করে লেখেন, কিন্তু মাস্ক বিশ্বাস করেন ঈশ্বর রয়েছে। পাশাপাশি অনেকেই মাস্কের সমালোচনাও করেছেন ওই পোস্টে। তাদের দাবি, মাস্ক যেভাবে সুন্দর হাসির আড়ালে কর্মী ছাঁটাই করে চলেছেন, তা নিন্দনীয়।

গত ২৭ অক্টোবর ৪ হাজার ৪০০ কোটি ডলার দিয়ে টুইটারকে কিনে নিয়েছিলেন এলন মাস্ক। মালিকানা গ্রহণের পর থেকেই টুইটারে একের পর এক বড় পরিবর্তন আনছেন তিনি। সম্প্রতিই তিনি টুইটারের ৫০ শতাংশ কর্মী ছাঁটাই করেন। এছাড়া টুইটারের ব্লু টিক বা অ্যাকাউন্ট অথেনটিকেশনের জন্য প্রতি মাসে ৮ ডলার চার্জ ধার্য করেন।

এদিকে মাস্কের সিদ্ধান্তের পর থেকেই বিশেষজ্ঞরা দাবি করেন, ব্লু টিক কেবলমাত্র অর্থের বিনিময়ে পাওয়ার এই নিয়ম থেকে বিপত্তি হতে পারে। নানা ধরনের ভুয়ো তথ্য ছড়ানো হতে পারে এর সাহায্যে। এই পরিস্থিতিতে সবাইকে অবাক করে দিচ্ছে তসলিমার প্রশংসা।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত