ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩, আহত ২৩

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ১৩:২২

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩, আহত ২৩
পুলিশ ও অন্যান্য নিরাপত্তা সংস্থা বিস্ফোরণের স্থানটি ঘিরে রেখেছে। ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের কোয়েটার বালেলি এলাকায় একটি পুলিশ ট্রাকের কাছে আত্মঘাতী হামলায় একজন পুলিশ কর্মকর্তা এবং দুই বেসামরিক নাগরিকসহ তিনজন নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় আরও ২৩ জন আহত হয়েছেন।

কোয়েটার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ (ডিআইজিপি) গুলাম আজফার মহেসার জানিয়েছেন, বুধবার কোয়েটা শহরে পোলিও টিকাদানকারীদের রক্ষা করার দায়িত্ব থাকা একটি পুলিশ দলকে লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়েছে। নিহত বেসামরিক নাগরিকদের মধ্যে একজন শিশু ও একজন নারী রয়েছে। এছাড়াও ২০ জন পুলিশ সদস্য এবং তিনজন বেসামরিক নাগরিক সহ কমপক্ষে ২৩ জন আহত হয়েছেন।

তিনি আরও বলেন, বিস্ফোরণে মোট তিনটি গাড়ি বিস্ফোরিত হয়েছে , অনুমান করা হচ্ছে বিস্ফোরণে ২৫ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল।

এদিকে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) হামলার দায় স্বীকার করেছে। জঙ্গি গোষ্ঠীটি সরকারের সাথে যুদ্ধবিরতি প্রত্যাহার করার এবং তার যোদ্ধাদের সারা দেশে হামলা চালানোর জন্য বলার একদিন পরে বুধবার বিস্ফোরণটি ঘটে।

এর আগেও জঙ্গি গোষ্ঠীটি দেশটিতে পোলিও টিকাদান দলগুলির ওপর হামলা চালিয়েছে। তাই সরকার পোলিও টিকাদান কর্মসূচিতে পুলিশি সহায়তা প্রদান করে আসছে।

সূত্র: ডন

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত