ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ, নিহত ৩

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৪২  
আপডেট :
 ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৫১

তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ, নিহত ৩
বিস্ফোরণে বাড়িটি সর্ম্পূন্ন ধ্বংস হয়ে যায়। ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরে তৃণমূল কংগ্রেস নেতার বাড়িতে বোমা বিস্ফোরণে অন্তত তিনজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২ জন, তাদের অবস্থাও আশঙ্কাজনক।

কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার রাত ১১ টায় কাঁথির ভগবানপুর-২ ব্লকের ভূপতিনগর থানার অর্ন্তরগত নার্যবিলা গ্রামে তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে বিস্ফোরণ ঘটে । এই বিস্ফোরণে রাজকুমার মান্না ও তার দুই শ্যালক বিশ্বজিৎ গায়েন ও লালুর মৃত্যু হয়েছে।

একজন সিনিয়র পুলিশ অফিসারের বরাতে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বিস্ফোরণের কারণ এখনও নির্ণয় করা যায়নি এবং তদন্ত চলছে। তবে বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে এই ঘটনায় একটি খড়ের ছাদ সহ মাটির বাড়িটি সর্ম্পূন্ন ধ্বংস হয়ে যায়।

বিজেপির অভিযোগ, রাজকুমার নিজের বাড়িতে বোম তৈরীর কাজ করছিলেন। তখনই অসাবধানতার কারণে একটি বোমা ফেটে এই বিস্ফোরণ হয়। নিহত এবং আহতরা তৃণমূল আশ্রিত দুষ্কৃতী বলেও স্থানীয় বিজেপি নেতৃত্বের অভিযোগ।

বিজেপি নেতা রবীন্দ্রনাথ মাইতি বলেন, রাতের অন্ধকারে বোমা তৈরী করতে গিয়েই এই ঘটনা ঘটেছে। পুলিশের উপস্থিতিতে মৃতদেহ গায়েব করার চক্রান্ত চলছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি না করে পশ্চিম মেদিনীপুরে নিয়ে যাওয়া হচ্ছে। মৃতের সংখ্যা আরও বেশি বলে মনে করছি। বিষয়টি পুলিশ ধামাচাপা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি।

সিনিয়র সিপিআই (এম) নেতা সুজন চক্রবর্তী প্রশ্ন তোলেন কেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ধরনের ঘটনায় নীরব ছিলেন এবং তার কাছ থেকে বিবৃতি দাবি করেছিলেন।

অন্যদিকে রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেছেন, বিরোধীদের পক্ষে কোনও প্রমাণ ছাড়াই পশ্চিমবঙ্গের শাসক দলকে দোষ দেয়া খুব সহজ।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত