ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ভারতের পাঞ্জাবে থানায় গ্রেনেড হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১৪:২৩

ভারতের পাঞ্জাবে থানায় গ্রেনেড হামলা
ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের পাঞ্জাব প্রদেশে পাকিস্তানের সীমান্ত লাগোয়া তরণ তারণ জেলার একটি পুলিশ থানায় শুক্রবার মধ্য রাতে হামলা চালানো হয়। রকেট লঞ্চার দিয়ে একটি গ্রেনেড ছোড়া হয়েছিল। এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি, তবে থানা সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুলিশ জানিয়েছে, পাঞ্জাব প্রদেশে অমৃতসর-ভাতিন্দা হাইওয়ের উপরে অবস্থিত সারহালি পুলিশ স্টেশনে শুক্রবার রাত ১ টা নাগাদ রকেট লঞ্চার দিয়ে গ্রেনেড হামলা করা হয়। তবে প্রথমে ভবনটির বাইরের দিকের একটি পিলারে ধাক্কা লাগে এবং সেখানেই বিস্ফোরণ ঘটে। ফলে থানার বিতরে থাকা পুলিশ কর্মীদের কোনও ক্ষতি হয়নি। বিল্ডিংয়েরও বড়সড় কোনও ক্ষতি হয়নি। কিন্তু কে বা কারা এই অতর্কিত হামলা চালাল, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

পাঞ্জাব পুলিশের ডিজিপি গৌরব যাদব জানিয়েছেন, রকেটটি যথেষ্ট শক্তিশালী ছিল, তবে প্রথমে বাইরের পিলারে ধাক্কা লাগায় থানার ভিতরে বিশেষ ক্ষয়ক্ষতি হয়নি। ঘটনাস্থলে পৌঁছেছে ফরেন্সিক টিম।

পুলিশের প্রাথমিক ধারণা, মাফিয়া হরবিন্দর সিং ওরফে রিন্ডার মৃত্যুর বদলা নিতেই পাকিস্তানের সহযোগিতায় হামলা চালিয়েছে খলিস্তানি জঙ্গিরা। তবে হামলার দায় এখনও পর্যন্ত স্বীকার করেনি কোনও সংগঠনই।

উল্লেখ্য, খলিস্তানি জঙ্গি হরবিন্দর সিং রিন্দা এই সাহরালির বাসিন্দা। সম্প্রতিই পাকিস্তানে তাঁর মৃত্যু হয়। রিন্দা একাধিক সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে জড়িত ছিলেন। চলতি বছরের মে মাসে পাঞ্জাবের পুলিশ ইন্টেলিজেন্স হেডকোয়ার্টারে আরপিজি হামলার পিছনেও রিন্দার হাত ছিল বলে জানা গিয়েছে। পাঞ্জাবী গায়ক সিধু মুসেওয়ালার খুনের পিছনেও রিন্দার হাত ছিল বলে অনুমান পুলিশের। এই হামলার সঙ্গে রিন্দার মৃত্য়ুর সম্পর্ক রয়েছে বলেই মনে করা হচ্ছে।

সূত্র: এএনআই

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত