ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

‘শান্ত হও’ পানিতে ভেসে যাওয়ার মুহূর্তে মাকে ভরসা দিল শিশু!

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ১৯:৪৬  
আপডেট :
 ১৩ জানুয়ারি ২০২৩, ২০:১৮

‘শান্ত হও’ পানিতে ভেসে যাওয়ার মুহূর্তে মাকে ভরসা দিল শিশু!
গাড়ি থেকে বেরোতে গিয়ে মায়ের হাত ফস্কে পানিতে ভেসে যায় শিশুটি । ছবি: সংগৃহীত

গত বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে ক্যালিফোর্নিয়ায় খারাপ আবহাওয়া অব্যাহত। নতুন করে ঝড়বৃষ্টিতে প্রভাবিত বিস্তীর্ণ এলাকা। এই পরিস্থিতিতে সামনে এল একটি মর্মান্তিক ঘটনা। বানের জলে মায়ের হাত ফস্কে ভেসে গেল একটি পাঁচ বছরের শিশু। তবে, ভেসে যাওয়ার মুহূর্তেও মাকে অভয় দিয়ে গেল কায়েল ডোয়ান। শিশুটিকে খুঁজতে তল্লাশি শুরু করেছেন প্রশাসন। তার মধ্যে কাঁদতে কাঁদতে মা জানালেন, ওই মুহূর্তে ছেলে ঠিক কী বলেছিল।

গাড়িতে করে ছেলেকে নিয়ে স্কুলে যাচ্ছিলেন লিন্ডসে ডোয়ান। রাস্তা ভর্তি পানি। লিন্ডসে বুঝতে পারেননি সান মার্কোস রোডে উপর পানির গভীরতা কতখানি। আচমকা ঝাঁকুনিতে আটকে গেল গাড়িটি। গাড়িতে ধাক্কা দিচ্ছিল পানি। ছেলেকে নিয়ে কোনও ক্রমে গাড়ি থেকে বেরোনোর চেষ্টা করেন লিন্ডসে। ঠিক ওই মুহূর্তে প্রবল জলের টানে হাত ফস্কে গেল তার ছেলে। চিৎকার করে ওঠেন মা।

মায়ের চিৎকারে পানিতে ভেসে যাওয়ার আগে কায়েল ডোয়ান বলে, ‘মা, ঠিক আছে। শান্ত থাকো তো।’ জলের ধাক্কায় মায়ের হাত ছেড়ে ভেসে যাওয়ার আগে এমনটাই বলে ছেলে।

লিন্ডসে সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি জানি না, এখন আর আশা করার মতো আছে কি না। ছেলে ভেসে যাওয়ার পর গুগল করেছি, একটা ৫ বছরের বাচ্চা খাবার খেতে না পেয়ে কতসময় পর্যন্ত বেঁচে থাকতে পারে। কতক্ষণ ভেজা জামাকাপড়ে থাকতে পারে...। জানি না ওকে আর ফিরে পাব কি না।’

জানা গেছে, এখন পর্যন্ত ১০০ জনের বেশি প্রশাসনিক কর্মী বাচ্চাটির খোঁজ করছে। কুকুর ব্যবহার করা হয়েছে। ড্রোনও নামানো হয়েছে। তবে শিশুটির ধূসর রঙের জুতো জোড়া উদ্ধার করা গিয়েছে বলে জানিয়েছে প্রশাসন। এদিকে, প্রশাসনের তরফে ৫ বছরের শিশুটি ‘নিখোঁজ’ বলে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২২ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে প্রবল ঝড় হচ্ছে ক্যালিফোর্নিয়ায়। প্রায় সর্বক্ষণই খারাপ আবহাওয়া। এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে ঝড়ে। তাঁদের বেশির ভাগই মারা গিয়েছে রাস্তায় হাঁটতে গিয়ে, গাছ পড়ে অথবা ভেসে যাওয়া রাস্তায় গাড়ি চালিয়ে বেরনোর সময়।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত