ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ভারত জোড়ো যাত্রা

হাই অ্যালার্টের মধ্যেই জম্মুতে জোড়া বিস্ফোরণ, আহত ৬

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ১৪:৫১

হাই অ্যালার্টের মধ্যেই জম্মুতে জোড়া বিস্ফোরণ, আহত ৬
বিস্ফোরণের পর এলাকাটি ঘিরে রাখা হয়েছে এবং নিরাপত্তা জোরদার করা হয়েছে। ছবি: সংগৃহীত

ভারতের জম্মুর নারওয়াল এলাকায় একটি শিল্প এলাকায় জোড়া বিস্ফোরণে ছয়জন আহত হয়েছে। পুলিশ জানিয়েছে, এই ঘটনাটি জম্মু ও কাশ্মীরে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার নিরাপত্তা উদ্বেগ বাড়াচ্ছে।

বিস্ফোরণ এমন এক সময়ে ঘটেছে যখন কেন্দ্রশাসিত অঞ্চলটি রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রাকে সামনে রেখে কঠোর নিরাপত্তার চাদঁরে মধ্যে রয়েছে। গান্ধীর যাত্রা বর্তমানে জম্মু থেকে ৬০ কিলোমিটার দূরে চাদওয়ালে বিরতিতে রয়েছে। এই পদযাত্রায় অংশগ্রহণকারীদের জন্য আজ একটি বিশ্রামের দিন এবং এটি আগামীকাল জম্মুর দিকে আবার শুরু হবে৷

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিস্ফোরণের ধরন এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ। ফরেনসিক বিশেষজ্ঞরা বিস্ফোরণস্থলে রয়েছেন।

অতিরিক্ত পুলিশ মহাপরিচালক (জম্মু) মুকেশ সিং নিশ্চিত করেছেন, জোড়া বিস্ফোরণে ছয়জন আহত হয়েছেন। আহতদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

তিনি আরও জানিয়েছেন, বিস্ফোরণের পর এলাকাটি ঘিরে রাখা হয়েছে এবং নিরাপত্তা জোরদার করা হয়েছে। তল্লাশি অভিযানের অংশ হিসেবে যানবাহন তল্লাশি করা হচ্ছে।

গত বছরের ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচি শুরু হয়েছে। এই কর্মসূচিতে একাধিক বার রাহুলের নিরাপত্তা বলয় ভেঙেছে বলে দাবি করেছে কংগ্রেস। গত মঙ্গলবারও পাঞ্জাবের হোশিয়ারপুরে ‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালীননিরাপত্তা বেষ্টনী ভেঙে রাহুল গান্ধীকে আলিঙ্গন করেন এক যুবক। এ জন্য রাহুলের নিরাপত্তা জোরদার করার দাবি জানিয়েছেন কংগ্রেস নেতৃত্ব।

যদিও জেড প্লাস নিরাপত্তা পান কংগ্রেস সাংসদ। সর্বদা রাহুলকে ঘিরে থাকেন ৮-৯ জন কমান্ডো। তবে পাঞ্জাবে ভারত জোড়ো যাত্রা পৌঁছনোর পর রাহুলের নিরাপত্তা জোরদার করার কথা বলেছিল কংগ্রেস।

অন্যদিকে, বিজেপি শাসিত কেন্দ্রী সরকারের পাল্টা দাবি করেছে, ২০২০ সাল থেকে ১০০ বারেরও বেশি নিরাপত্তা বলয় নিজেই ভেঙেছেন রাহুল।

আগামী ৩০ জানুয়ারি কংগ্রেসের এই কর্মসূচি শেষ হবে জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে। কাশ্মীরে ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচিতে সব জায়গায় রাহুলকে না হাঁটার পরামর্শ দিয়েছে নিরাপত্তা বাহিনী। বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত