ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

জারদারি তাকে হত্যার নতুন চক্রান্ত করছেন দাবি ইমরান খানের

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৮:৩৫  
আপডেট :
 ২৮ জানুয়ারি ২০২৩, ২০:১৫

জারদারি তাকে হত্যার নতুন চক্রান্ত করছেন দাবি ইমরান খানের
শুক্রবার এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ইমরান খান। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান অভিযোগ করেছেন, দেশটির সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি তাকে হত্যার নতুন এক চক্রান্ত করছেন। জারদারি তাকে হত্যার একটি সন্ত্রাসী গোষ্ঠীকে অর্থ দিয়েছিলেন বলে দাবি ইমরানের।

শুক্রবার একটি টেলিভিশন ভাষণে ইমরান খান বলেন, তাকে ক্ষমতাচ্যুত করার সাথে সাথে তাকে হত্যা করার পরিকল্পনা করা হয়েছে এবং এর মূলে ছিলেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সহ-চেয়ারম্যান আসিফ আলী জারদারি।

ইমরান খান বলেন, এর আগে একটি জনসভায় আমি আমার সমর্থকদের বলেছিলাম, চারজন লোক আমাকে হত্যা করার পরিকল্পনা করেছে কিন্তু আমি যখন এই তথ্য প্রকাশ করি তখন তারা পিছু হটেছিল। তারপর ধর্মের নামে আমাকে নির্মূল করার জন্য একটি ‘প্ল্যান বি’ তৈরি করা হয়েছিল, ইমরান ওয়াজিরাবাদে তার জীবনের উপর হামলার কথা উল্লেখ করে বলেন । কিন্তু আমি সেটাও জানতে পেরেছি এবং আমি দুটি জনসভায় তাদের পরিকল্পনা প্রকাশ করেছি।

ওয়াজিরাবাদ হামলার কথা উল্লেখ করে তিনি বলেছিলেন, এই ষড়যন্ত্রের পেছনের লোকেরা প্রায় সফল হয়েছিল কিন্তু আল্লাহ তাকে রক্ষা করেছিলেন।

ইমরান খান বলেন, এখন তারা একটি ‘প্ল্যান সি’ করেছে এবং জারদারি এর পেছনে রয়েছে। তার কাছে সীমাহীন দুর্নীতির অর্থ রয়েছে। তিনি এই অর্থ একটি সন্ত্রাসী সংগঠনকে দিয়েছেন। তার সহায়তাকারীরা এজেন্সির শক্তিশালী লোক। তিন দিক থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং তারা পরবর্তী অপরাধ করার পরিকল্পনা করেছে

ইমরান আরও দাবি করেন, জারদারি সিন্ধু সরকারের কাছ থেকে যে অর্থ লুট করেন তা নির্বাচনে এমপিএ কিনতে ব্যবহার করা হয়। খাইবার পাখতুনখোয়া বা গিলগিট-বালতিস্তানের নির্বাচনই হোক না কেন, তিনি বেপরোয়াভাবে টাকা ছুড়ে দেন।

পিটিআই চেয়ারম্যান আরও বলেন, যাই হোক না কেন পরিকল্পনা করা হোক না কেন, ওয়াজিরাবাদ হামলার সময় তিনি যে আঘাত পেয়েছিলেন তা থেকে সেরে উঠলেই তিনি রাস্তায় ফিরে আসবেন। তিনি বলেন, যদি আমার কিছু হয়, আমার জাতিকে জানা উচিত এর পেছনে কারা ছিল। যাতে আমার জাতি কখনই তাদের ক্ষমা না করে।

এদিকে, পিপিপি নেতারা জারদারির বিষয়ে পিটিআই প্রধানের দাবি প্রত্যাখ্যান করেছেন। একটি বিবৃতিতে, পিপিপির শাজিয়া মারি বলেছেন, জারদারির এমন কোন পরিকল্পনা করেননি এবং ইমরানখানকে তার নিজের দলের বিশ্বাসঘাতকদের থেকে সতর্ক থাকার আহ্বান জানান।

পিপিপি নেতা সেলিম মান্ডভিওয়ালা বলেছেন, ইমরান জারদারির বিরুদ্ধে এমন দাবি করে দেশকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। তিনি উল্লেখ করেছেন, ইমরান খান অতীতে সন্ত্রাসীদের সমর্থক ছিলেন।

সেলিম আরও বলেন, ইমরান খানের মানসিক অবস্থা অবশ্যই পরীক্ষা করা উচিত। তিনি বলেন, ইমরান মিথ্যা দাবি করে সরকারকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করছেন। ইমরান খান মিথ্যা ও বিভ্রান্তিকর বর্ণনা ব্যবহার করে তার মৃত রাজনীতিকে বাঁচানোর চেষ্টা করছেন।

সূত্র: ডন

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত