ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

একাই ৩৩ আসনে লড়বেন ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১২:০৫  
আপডেট :
 ৩০ জানুয়ারি ২০২৩, ১২:২৬

একাই ৩৩ আসনে লড়বেন ইমরান খান
পিটিআই চেয়ারম্যান ইমরান খান । ছবি: সংগৃহীত

পাকিস্তানের জাতীয় উপ নির্বাচনে ৩৩ টি আসনে একাই লড়বেন তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। চলতি মাসের শুরুর দিকে ওই আসনগুলোতে পিটিআইয়ের আইনপ্রণেতাদের আসন শূন্য ঘোষণা করে পাকিস্তানের নির্বাচন কমিশন। ফলে পাকিস্তানের ইতিহাসে এই প্রথম কোনো প্রার্থী এতগুলো আসনে একাই লড়তে যাচ্ছেন। খবর জিও নিউজের।

রোববার (২৯ জনুয়ারি) পিটিআই নেতা মাহমুদ কোরেশি সংবাদমাধ্যমকে বলেছেন, আমরা উপনির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি এবং ইমরান খান সব আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এর আগে, শুক্রবার পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ৩৩টি আসনের উপনির্বাচন আগামী ১৬ মার্চ অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করে। দেশটির স্পিকার রাজা পারভেজ আশরাফ পিটিআই আইন প্রণেতাদের পদত্যাগপত্র গ্রহণের পরে এই আসনগুলো শূন্য হয়।

বর্তমান ক্ষমতাসীন জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) এর আগেও একাধিক আসনে নির্বাচন করেছিলেন ইমরান। এর আগে ২০২২ সালের অক্টোবরে অনুষ্ঠিত হওয়া উপনির্বাচনে ৮টি আসন থেকে নির্বাচনে দাঁড়িয়েছিলেন পিটিআই চেয়ারম্যান। এরমধ্যে ৬টিতেই জয় পেয়েছিলেন তিনি।

ইমরানের সিদ্ধান্তের বিষয়ে লাহোরে পিটিআই নেতা শাহ মাহমুদ কুরেশি বলেন, জামান পার্কে কোর কমিটি ও সংসদীয় দলের সদস্যদের বৈঠকের পর সব শূন্য আসনে ইমরান খানকে প্রার্থী করার সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে এবং সিদ্ধান্ত হয়েছে যে পিটিআই নির্বাচনে পুরোপুরি অংশগ্রহণ করবে।

বাংলাদেশ জার্নাল/সামি/আরআই

  • সর্বশেষ
  • পঠিত