ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

পেশাওয়ারে বিস্ফোরণের জেরে ইসলামাবাদে রেড অ্যালার্ট

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৮:১৮

পেশাওয়ারে বিস্ফোরণের জেরে ইসলামাবাদে রেড অ্যালার্ট
ইসলামাবাদের সব সড়কে নজরদারি ও তল্লাশি বাড়ানো হয়েছে। ছবি: সংগৃহীত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশাওয়ার পুলিশ লাইন্সের মসজিদের ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা পর দেশটির রাজধানী ইসলামাবাদে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জারি করেছে পুলিশ। সোমবার এক টুইট বার্তায় ইসলামাবাদের পুলিশ উপ-মহাপরিদর্শক আকবর নাসেরর পক্ষ থেকে তা নিশ্চিত করা হয়। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ইতিমধ্যে দেশটির রাজধানী ইসলামাবাদ বিভিন্ন পয়েন্ট ও গুরুত্বপূর্ণ ভবনগুলোতে স্নাইপার শ্যুটারও মোতায়েন করা হয়েছে। সব সড়কে নজরদারি ও তল্লাশি বাড়ানো হয়েছে। রাজধানী থেকে সার্বিক পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হচ্ছে।

এরআগে আজ (সোমবার) দুপুরে জোহরের নামাজের সময় পাকিস্তানের পেশোয়ারে এক মসজিদে ভয়াবহ হামলা ঘটনায় এখন পর্যন্ত ৩২ জনের প্রাণহানি হয়েছে, এই বিস্ফোরণে আহত হয়েছেন আরও দেড় শতাধিক মানুষ।

পেশোয়ারের পুলিশ কমিশনার রিয়াজ মেহসুদ হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ, সেনাবাহিনী ও বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াডের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছে।

পুলিশ কমিশনার আরও জানিয়েছেন, পুরো শহর জুড়ে হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে এবং আহত ব্যক্তিদের সর্বোত্তম চিকিৎসা সুবিধা প্রদান করা হচ্ছে।

আরও পড়ুন.পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৩২, আহত ১৪৭

এদিকে, লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ আসিম, বিস্ফোরণে আহত ১৫০ জনের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, আহত ব্যক্তিদের এখনও চিকিৎসা কেন্দ্রে আনা হচ্ছে এবং তাদের মধ্যে বেশিরভাগরেই অবস্থা আশঙ্কাজনক। নাগরিকদের রক্তদানের জন্য আবেদন করেছেন তিনি।

পুলিশ কর্মকর্তা সিকান্দার খানের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মসজিদে যোহরের নামাজের সময় বিস্ফোরণের ঘটনা ঘটে, যেখানে অসংখ্যক মানুষ জড়ো হয়েছিলো। স্থানীয় সময় আনুমানিক ১.৪০ মিনিটে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে এবং মসজিদ ভবনের ছাদ ও দেয়ালের কিছু অংশ ধসে পড়েছে। এতে বেশ কয়েকজন নিচে চাপা পড়েছে বলে ধারণা করা হচ্ছে, বিশেষত যারা নামাজের সময় সামনের সারিতে দাঁড়িয়ে ছিল।

সূত্র: দ্য ন্যাশন

বাংলাদেশ জার্নাল/সামি/এমআর

  • সর্বশেষ
  • পঠিত