ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বিশ্বে করোনায় আরও ৮৫৪ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

  আন্তজার্তিক ডেস্ক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩২  
আপডেট :
 ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪১

বিশ্বে করোনায় আরও ৮৫৪ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত
ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ৬১৮ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ৮৫৪ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৭৫ হাজার ৯১০ জনে।

বৃহস্পতিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন জাপানের মানুষ। এশিয়ার দেশ জাপানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৪৩৮ জন। । দ্বিতীয় সর্বোচ্চ ২৩ হাজার ৩৮৫ জন সংক্রমিত হয়েছেন তাইওয়ানে। আর তৃতীয় সর্বোচ্চ ১৯ হাজার ৪৮০ জন আক্রান্ত হয়েছেন জার্মানিতে।

অপরদিকে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে মৃত্যু হয়েছে ২২৭ জনের। দ্বিতীয় সর্বোচ্চ ১৬১ জন মারা গেছেন জাপানে। আর তৃতীয় সর্বোচ্চ ১০৭ জনের মৃত্যু হয়েছে জার্মানিতে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৬৭ লাখ ৮৯ হাজার ১১০ জন। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৭৫ হাজার ৯১০ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত