ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

তুরস্ককে এক মাসের বেতন দেবে তাইওয়ান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫০

তুরস্ককে এক মাসের বেতন দেবে তাইওয়ান
তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং ওয়েন। ফাইল ছবি

ভয়াবহ ভূমিকম্পে তুরস্কের ক্ষতিগ্রস্তদের নিজেদের এক মাসের বেতন ত্রাণ হিসেবে দেয়ার ঘোষণা দিয়েছেন তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং ওয়েন এবং ভাইস প্রেসিডেন্ট উইলিয়াম লাই। এক বিবৃতিতে বৃহস্পতিবার তাইওয়ানের প্রেসিডেন্ট কার্যালয় এ তথ্য জানিয়েছে।

হতাহতদের প্রতি সমবেদনা জানাতে সম্প্রতি তুরস্কের দূতাবাস পরিদর্শন করেছেন তাইওয়ান প্রেসিডেন্ট সাই ইং ওয়েন। সমবেদনা জানিয়ে সাই লিখেছেন, তুরস্কের প্রতি ভালোবাসা; তাইওয়ান তুরস্কের পাশে আছে।

সম্প্রতি তুরস্ক ভূমিকম্পে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর তাইওয়ান ২ মিলিয়ন ডলারের সাহায্যের ঘোষণা দিয়েছে। একইসাথে ধ্বংসস্তূপে চাপা পড়ে থাকা আহত মানুষদেরকে বাঁচাতে কয়েকটি উদ্ধারকারী দলও পাঠিয়েছে দেশটি। আর সর্বশেষ নিজের ১৩ হাজার ৩০০ মার্কিন ডলার মাসিক বেতন প্রদানের ঘোষণা দিলেন সাই।

বুধবার তাইওয়ান থেকে তুরস্কে পাঠানো উদ্ধারকারী দলের সাথে ভিডিও কলে কথা বলেছেন প্রেসিডেন্ট সাই।

একইসাথে উদ্ধারকারী দলকে অনুপ্রাণিত করতে তিনি ফেসবুকে লেখেন, এ কঠিন সময়ে সাহসিকতার পরিচয় দেখানোয় আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। কেননা আপনাদের কারণেই তুরস্ক ও তাইওয়ান একে অপরের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারছে।

এর আগে গত বছর প্রেসিডেন্ট সাই ও ভাইস প্রেসিডেন্ট লাই একইভাবে নিজেদের এক মাসের বেতন প্রদান করে যুদ্ধে ক্ষতিগ্রস্ত ইউক্রেনের পাশে দাঁড়িয়েছিল।

বাংলাদেশ জার্নাল/সামি/আরকে

  • সর্বশেষ
  • পঠিত