ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ফিলিস্তিনে ইসরায়েলি সেনাদের অভিযানে নিহত ৬

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৮ মার্চ ২০২৩, ১১:২৫

ফিলিস্তিনে ইসরায়েলি সেনাদের অভিযানে নিহত ৬
ছবি - সংগৃহীত

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরের জেনিন শহরে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানে অন্তত ৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১১ জন আহত হয়েছে। মঙ্গলবার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আল জাজিরা। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আহতদের মধ্যে দু’জনের অবস্থা সংকটাপন্ন।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেনিন এলাকার শরণার্থী শিবিরে রকেট ছুঁড়ে একটি বাড়ি ধ্বংস করেছে ইহুদি সেনাদল। শুধু তাই নয়, হেলিকপ্টার এবং ভারী সাঁজোয়া যান নিয়ে লোকালয়ে সাঁড়াশি অভিযান চালায় তারা।

প্রাথমিক তথ্য অনুসারে, গেলো সপ্তাহে দুই ইসরায়েলি ভাইকে হত্যাকারীর সন্ধানেই ছিল এই অভিযান। সন্ধ্যায় নাবলুসের আরেকটি আশ্রয় ক্যাম্পে তাণ্ডব চালায় ইসরায়েলি সেনাবাহিনী। সেখান থেকে ৩ ফিলিস্তিনিকে আটক করা হয়েছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয় জানিয়েছে, পশ্চিম তীরে ইসরায়েলি বসতির দুই বাসিন্দাকে যে বন্দুকধারী খুন করেছিলেন,তাকে ‘নির্মূল’ করেছেন সেনারা।

পশ্চিম তীরের রামাল্লা থেকে আল জাজিরার প্রতিবেদক সারা খাইরাত জানান, জেনিনে তল্লাশি অভিযানের দিন সন্ধ্যায় নাবলুসের দক্ষিণে একটি শরণার্থী ক্যাম্পে একই ধরনের তৎপরতা চালায় ইসরায়েলি বাহিনী।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত